• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
১২৫৫

ইসলামের সোনালি যুগের পুনরাবৃত্তিতে কাজ করছে কাগতিয়া দরবার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০১৮  

চট্টগ্রাম কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ, আওলাদে রাসূল (দঃ) হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব বলেছেন, ইসলামের স্বর্ণালী যুগের মুসলমানদের আধ্যাত্মিকতা ও দৃঢ় ঈমানী চেতনায় ইসলামের শ্রেষ্ঠত্ব ও জয়গান দ্রুত ছড়িয়ে পড়ে সর্বত্র।

কালের স্রোতে আজ সেই রুহানী চেতনা সবার নিকট বিস্মৃত। এ থেকে উত্তরণের আধ্যাত্মিক পথনির্দেশনা দিয়ে গেছেন হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু, রেখে যান সহস্র রহস্যভরা তরিক্বত, কাগতিয়া দরবার ও হিলফুল ফুযুলের আদলে গড়া আধ্যাত্মিক সংগঠন মুনিরীয়া যুব তবলীগ কমিটি। যা ইসলামের স্বর্ণালী যুগের পুনরাবৃত্তিতে বিশ্বব্যাপী কাজ করছে, মুসলমানদের মধ্যে অনৈক্য ও হতাশা কাটিয়ে তুলে ঐক্য ও প্রাণচাঞ্চল্য সৃষ্টি করছে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) চট্রগ্রামের রাউজান উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের অলিমিয়াহাটস্থ মধ্যম আধার মানিক উচ্চবিদ্যালয় ময়দানে ধর্মপ্রাণ নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

তিনি আরও বলেন, পুরো বিশ্বে মুসলমানেরা আজ চরমভাবে নিগৃহীত। নানান ভ্রান্তি ও চক্রান্তের ফলে মুসলমানদের মধ্যে বাড়ছে বিভেদ। এ থেকে উত্তরণে মুসলমানদের রুহানীশক্তিতে জাগরিত করে সুদৃঢ় ঈমান ও কোরআন-সুন্নাহ আমলে উদ্দীপ্ত এবং পারস্পরিক ভ্রাতৃত্ব, ঐক্য ও সৌহার্দ প্রতিষ্ঠায় কাজ করছে কাগতিয়া দরবার ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ৭নং আধার মানিক শাখার সার্বিক সহযোগিতায় আধার মানিক এবং পূর্ব গুজরা এলাকাবাসীর যৌথ উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ) ও ফাতেহায়ে এয়াজদাহুম উদযাপন এবং খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে এ মাহফিলের আয়োজন করা হয়।

হযরতুলহাজ্ব আল্লামা ফরিদ আহমদ ছিদ্দিকীর সভাতিত্বে অনুষ্ঠিত মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ১০নং পূর্ব গুজরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম. আব্বাস উদ্দিন আহমেদ, এসআই আলহাজ্ব মুহাম্মদ মহসিন রেজা, মুহাম্মদ আব্দুল্লাহ আল রওশন চৌধুরী, প্রধান শিক্ষক মুহাম্মদ ফোরকান, আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আবুল বশর, মুহাম্মদ মফজল হোসেন, ইউপি সদস্য মুহাম্মদ দিদারুল আলম, ইউপি সদস্য মুহাম্মদ জমির উদ্দীন বাবুল, আলহাজ্ব মুহাম্মদ জসিম উদ্দিন, ড. মুহাম্মদ রোশাঙ্গীর আলম, সুপার মাওলানা মুহাম্মদ মিসবাহ উদ্দীন বদরী, মুহাম্মদ মঈন উদ্দীন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ মমতাজুল হক নূরী, সংগঠনের এশায়াত সম্পাদক হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ সেকান্দর আলী, হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ ফোরকান, মাওলানা মুহাম্মদ আব্দুস ছালাম।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি, অসহায় নির্যাতিত মুসলমানদের হেফাজত এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
ধর্ম বিভাগের পাঠকপ্রিয় খবর