• শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১০ ১৪২৬

  • || ২৭ জমাদিউস সানি ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
কুয়াকাটায় মাইক্রো-মোটরসাইকেল সংঘর্ষে পর্যটক নিহত গাজীপুরের টঙ্গীতে তুলার গোডাউনে আগুন, নিয়ন্ত্রনে কাজ করছে ৬ টি ইউনিট চট্টগ্রামে পোশাক কারখানার কোটি টাকার চোরাই মালামাল সহ ১০ জন আটক কুষ্টিয়ায় ট্রাক থেকে চালভর্তি বস্তা ট্রলিতে পড়ে নিহত ২ গোপালগঞ্জের মুকসুদপুরে বাসচাপায় ভ্যানচালক নিহত সিলেটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত কুড়িগ্রামে মাদ্রাসা ছাত্রীদের উত্ত্যক্ত করায় যুবকের কারাদণ্ড মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪
২৩৪৬

ই‌ভিএম নি‌য়ে সমস্যা দেখ‌ছেন না তাপস ( ভিডিওসহ )

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

ঢাকা সি‌টি ক‌রপোরেশন ‌নির্বাচ‌নে ইলেকট্র‌নিক্স ভো‌টিং মেশিনে (ই‌ভিএম‌) বিএনপির প্রার্থীদের আপ‌ত্তি থাক‌লেও এ‌টি ব্যবহারে কো‌নো সমস্যা দেখ‌ছেন না আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, ‘আমি মনে করি না এ ব্যাপারে ঢাকাবাসীর কোনো শঙ্কা রয়েছে। আমি মনে করি, আধুনিক প্রযুক্তি সবাই সাদরে গ্রহণ করেছে।’

সোমবার দুপুরে রাজধানীর খিলগাঁও জোড়া পুকুর পাড় এলাকা থে‌কে নির্বাচনী প্রচারণা শুরুর আ‌গে এক পথসভায় বক্তব্য রাখ‌তে গি‌য়ে সাংবা‌দিক‌দের প্রশ্নের জবাবে এ কথা ব‌লেন তি‌নি।

শেখ ফজ‌লে নূর তাপস বলেন, “বিএনপি প্রার্থীর নির্বাচন ঢাকাবাসীর উন্নয়নের জন্য নয়, ঢাকাবাসীকে সেবা পৌঁছে দেয়ার জন্য নয়, কষ্ট লাঘবের জন্য নয়, ঢাকাবাসীকে উন্নত ঢাকা উপহার দেয়ার জন্য নয়; বরং তারা বারবার বলছেন এটা তাদের আন্দোলনের একটি অংশ এবং তাদের নেত্রীকে মুক্ত করার আন্দোলনের অংশ হিসেবে তারা নির্বাচনকে দেখছে। সুতরাং আমি মনে করি না যে ঢাকাবাসী সেটাকে গ্রহণ করবে।

‘একটি সুষ্ঠু অংশগ্রহণমূলক এবং প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে ঢাকাবাসী তাদের সেবক নির্বাচিত করবেন।”

নির্বাচনী ইশতেহার ঘোষণা নিয়ে তাপস বলেন, ‘ঢাকাবাসীর উদ্দেশ্যে আমরা যে উন্নয়নের রূপরেখা দিয়েছি, তারা এটাকে সাদরে গ্রহণ করেছেন। সেই রূপরেখার আওতায় উন্নত ঢাকা গড়ার বিস্তারিত বিষয় আমরা নির্বাচনী ইশতেহারে প্রকাশ করব। দুয়েকদিনের মধ‌্যে আমরা ঢাকাবাসীর সামনে পূর্ণাঙ্গ ইশতেহার তুলে ধরতে পারব।’

তিনি বলেন, “আমরা এখন বায়ু দূষণে আক্রান্ত, সুন্দর ঢাকা গড়ার মাধ্যমে আমরা সকল প্রকার দূষণ রোধ করব।

‘যারা ফুটপাতে ব্যবসা করেন, তারা আসলেই শোষিত। তাদেরকে শোষণ করা হয় বিভিন্ন মিডল ম্যান এর মাধ্যমে। পর্যায়ক্রমে আমরা তাদের পুনর্বাসনের ব্যবস্থা নেব।

‘এর আগে পূনর্বাসনের কথা বলা হলেও কার্যকর কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা অগ্রাধিকারের ভিত্তিতে রাস্তা নির্ধারণ করে একটি তথ্যভাণ্ডার সৃষ্টি করব। সেই তথ্যভাণ্ডারের মাধ‌্যমে ফুটপাথ ব‌্যবসায়ীদের পুনর্বাসিত করব এবং পর্যায়ক্রমে ফুটপাত দখলমুক্ত করব।”

প্রচারণায় যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, স্বেচ্ছাসেবক লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপনসহ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর