• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
১১ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে গণপরিবহন ব্রাহ্মণবাড়িয়ায় দু’দলের সংঘর্ষে শ্রমিক নিহত দেশে করোনায় আক্রান্ত ৭০, মৃত বেড়ে ৮, সুস্থ ৩০ করোনা ভাইরাসে এই পর্যন্ত মৃত্যুর সংখ্যা ৫৯১৫৯ জন
১৯৬

এক চার্জে দুই দিন চলবে! নতুন স্মার্টফোন আনছে Realme

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০১৯  

7 জানুয়ারি চিনে লঞ্চ হবে Realme X50 5G। সম্প্রতি প্রকাশিত ছবিতে দেখা গিয়েছে এই ফোনের পাশে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। সম্প্রতি এই ফোনের 64 মেগাপিক্সেল ক্যামেরায় তোলা ছবি সামনে এসেছে। নতুন টিজারে জানা গিয়েছে এই ফোনে থাকবে একটি ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। Realme X50 5G এর সাথেই চিনে Realme Buds Air ওয়্যারলেস ইয়ারফোন লঞ্চ করবে কোম্পানি। গত সপ্তাহে ভারতে এই ইয়ারফোন লঞ্চ করেছিল চিনের কোম্পানিটি।

সম্প্রতি Realme প্রোডাক্ট  চিনের এক সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটে Realme X50 5G ফোনের ছবি পোস্ট করেছেন। সেখানে Realme X50 5G ফোনের ডান দিকে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর চোখে পড়েছে। অর্থাৎ এই ফোনে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকছে না।

এছাড়াও Realme X50 5G ফোনের 64 মেগাপিক্সেল ক্যামেরায় তোলা ছবি চিনের এক সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে। এছাড়াও গোটা দিন ব্যবহারের পরে ফোনের একটি স্ক্রিন শট প্রকাশ করেছেন কোম্পানির প্রোডাক্ট ম্যানেজার। সেখানে Realme X50 5G ফোনে 62 শতাংশ চার্জ দেখা গিয়েছে। অর্থাৎ সহজেই এক চার্জে দুই দিন চলবে এই স্মার্টফোন।

সম্প্রতি প্রকাশিত এক টিজারে নতুন রঙে সামনে এসেছে এই স্মার্টফোন। টিজারে গ্র্যাডিয়েন্ট ফিনিশে সাদা রঙে দেখা গিয়েছে Realme X50 5G। ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। আগামী মাসে একই সাথে লঞ্চ হতে পারে Realme X50 5G Youth Edition।

7 জানুয়ারি চিনে স্থানীয় সময় দুপুর 2 টোর সময় Realme X50 লঞ্চ ইভেন্ট শুরু হবে। Realme X50 5G ফোনে থাকবে Qualcomm Snapdragon 765G চিপসেট। সম্প্রতি মিডরেঞ্জ সেগমেন্টের 5G ফোনের জন্য এই চিপসেট লঞ্চ করেছে Qualcomm। সাথে থাকছে ডুয়াল চ্যানেল ওয়াই-ফাই সাপোর্ট আর 64 মেগাপিক্সেল ক্যামেরা। Realme X50 5G ফোনে থাকছে VOOC 4.0 ফ্ল্যাশ চার্জ সাপোর্ট।

Realme X50 ফোনের হাত ধরে 5G ফোনের দুনিয়ায় প্রবেশ করছে Realme। চলতি বছর একাধিক বার 5G স্মার্টফোন তৈরির কথা জানিয়েছিল চিনের কোম্পানিটি। Realme X50 5G ফোনে থাকবে ডুয়াল ব্যান্ড 5G কানেক্টিভিটি। সাথে থাকছে একটি 6.6 ইঞ্চি 90 Hz রিফ্রেশ রেট ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে Snapdragon 765G চিপসেট, 8GB RAM. এই ফোনের পিছনে থাকবে 64 মেগাপিক্সেল Sony IMX686 সেন্সর। সেলফি তোলার জন্য থাকছে একটি 32 মেগাপিক্সেল ক্যামেরা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর