• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৯১

করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের জন্য এডুহাইভের সকল সার্ভিস ফ্রি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

কোভিড-১৯ প্রাদুর্ভাবের মাঝে ঘরে বসে শিক্ষার্থীদের পড়াশোনা সহজতর করতে অনলাইন শিক্ষাভিত্তিক প্রতিষ্ঠান এডুহাইভের সকল মডেল টেস্ট এবং অনলাইন লেসন ফ্রি করা হয়েছে। নবম-দ্বাদশ শ্রেণীর সকল শিক্ষার্থীরা এই সুবিধা ভোগ করতে পারবে। এডুহাইভের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মো. নাজমুল হক সরকার বিষয়টি নিশ্চিত করেন।

মো. নাজমুল হক সরকার বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে শিক্ষার্থীদের মানসিক শক্তি ধরে রাখাটা অনেক কষ্টকর। বিশেষ করে স্কুল-কলেজের ছেলেমেয়েদের এভাবে ঘরে থাকা হয়ে উঠতে পারে বিষণ্ণতার কারণ। তাদের আত্মবিশ্বাস ও মনোবল ধরে রাখার জন্য পড়াশোনা ও অন্যান্য সৃজনশীল কাজের মাধ্যমে এই সময়টাকে কাজে লাগাতে হবে। তাই শিক্ষার্থীরা যাতে ঘরে বসে বিনামূল্যে পড়াশোনা করতে পারে সেজন্য আমাদের এই উদ্যোগ।’

দেশে কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে গত মাসের ১৬ তারিখে একটি ঘোষণার মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয় ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। পরবর্তীতে এই বন্ধ ৩১ মে পর্যন্ত বর্ধিত করা হয়। এছাড়া অনির্দিষ্টকালের জন্য এইচএসসি ও সমমানের পরীক্ষাও স্থগিত করা হয় ২২ মার্চ। এর ফলে দেশের প্রায় চার কোটি শিক্ষার্থীদের ঘরে বসে পড়াশোনা করতে হচ্ছে।

এডুহাইভ (eduhive.com.bd) বাংলাদেশের প্রথম ও একমাত্র অনলাইন প্লাটফর্ম যেখানে শিক্ষার্থীরা একাডেমিক, বিশ্ববিদ্যালয় ভর্তি, বিসিএসসহ অন্যান্য চাকুরী পরীক্ষার প্রস্তুতি নিতে স্বনামধন্য শিক্ষক ও প্রতিষ্ঠানের কোর্স ও অনলাইন ক্লাস একসাথে পায়। এডুহাইভের মাধ্যমে দেশের যেকোনো প্রান্ত থেকে শিক্ষার্থীরা সহজেই ঘরে বসে পড়াশোনা করতে পারে। বর্তমানে EduHive এ অভিজ্ঞ শিক্ষক ও কোচিং সেন্টারের ৮০ হাজারের অধিক প্রশ্ন এবং ১০০ এর অধিক ভিডিও ক্লাস রয়েছে পরীক্ষার পূর্ণাঙ্গ প্রস্তুতির জন্য। আর প্রতি সপ্তাহে নতুন নতুন ক্লাস যোগ করা হচ্ছে অ্যাপে। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর