• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
গত ৪৮ ঘন্টায় করোনায় দেশে নতুন আক্রান্ত নেই : আইইডিসিআর করোনা আতঙ্কেও থেমে নেই ধর্মপ্রাণ মুসল্লিদের হজ নিবন্ধন করোনা মোকাবিলায় ৮ বিভাগে জনস্বাস্থ্য বিশেষজ্ঞ নিয়োগ ভারত থেকে ফিরতে আগ্রহীদের তালিকা প্রস্তুত হচ্ছে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজে একটু সুরক্ষিত থাকুন, অন্যকেও সুরক্ষিত রাখুন : প্রধানমন্ত্রী
৬৫

করোনা : গোপালগঞ্জে বারুণী মেলা স্থগিত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ মার্চ ২০২০  

করোনা ভাইরাসের কারণে গোপালগঞ্জে হিন্দু ধর্মালম্বীদের ২০০ বছরের ঐতিহ্যবাহী স্নানোৎসব ও বারুণী মেলা স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও হরিচাঁদ ঠাকুরের উত্তরসূরী কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর স্নানোৎসবের ও বারুণী মেলা স্থগিতের ঘোষণা দেন।
 
আগামী ২১ ও ২২ মার্চ বাংলাদেশে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ওড়াকান্দির স্নানোৎসব ও বরুণী মেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে সংবাদ সম্মেলন করে এ উৎসব স্থগিত করা হয়।

এ সময় পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান, গোপালগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী ইমদাদুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মাদ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী দীপক চন্দ্র হালদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইলিয়াসুর রহমান, কাশিয়ানী উপজেলা চেয়ারমান সুব্রত ঠাকুর হিল্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাঈদুর রহমান খান বলেন, যারা হোম কোয়ারেন্টিনে রয়েছেন তাদের জন্য অন্য কারোর ক্ষতি হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
 
সিভিল সার্জন ডা. নেওয়াজ মোহাম্মাদ বলেন, জেলায় প্রবাস থেকে আসা ৭১ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন। আগামী ১৫ দিন ভাইন্টার টাইম, হাঁচি-কাশিসহ শিষ্টার মেনে চললে আমরা বড় ধরনের ঝুঁকি থেকে রক্ষা পাবো।
  
কারো হাঁচি-কাশি ও সর্দির সমস্যা থাকলে তাদের মসজিদে, মন্দিরে না গিয়ে বাড়িতে বসে ধর্মীয় কাজ করার আহ্বান জানান জেলা প্রশাসক শাহিদা সুলতানা। করোনার আতঙ্ক নিয়ে কেউ অবৈধ বাণিজ্য করলে বা বাড়তি মুনাফা আদায় করলে তার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করারও হুশিয়ারি দেন তিনি। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর