• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৭৬

করোনায় নেইমার-এমবাপ্পেদের লিগ ওয়ান বাতিল ঘোষণা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের কারণে গত মাস থেকে স্থগিত হয়ে আছে বিশ্ব ফুটবলের বড় বড় লিগগুলো। তবে সম্প্রতি ফুটবলানুরাগীদের আশার আলো দেখিয়েছে জার্মানির বুন্দেসলিগা, ইতালিয়ান সিরি আ লিগ ও স্প্যানিশ লিগ। এই লিগগুলো শুরু হওয়ার সম্ভাব্য সময়ও জানিয়েছে আয়োজক কমিটি।

এমন সময় ফ্রান্সের শীর্ষ লিগ বাতিলের ঘোষণা দিল আয়োজক কমিটি। ফলে এই মৌসুমে আর লিগ ওয়ান মাতাতে মাঠে নামা হবে না নেইমার-কিলিয়ান এমবাপ্পেদের।

করোনাভাইরাসের কারণে আগামী সেপ্টেম্বর পর্যন্ত ফ্রান্সে সকল প্রকার খেলাধুলা বন্ধের ঘোষণা দিয়েছে দেশটির সরকার। এমনকি দর্শকশূন্য মাঠেও আয়োজন করা যাবে না কোনো ম্যাচ। ফলে দেশটির শীর্ষ দুই ফুটবল প্রতিযোগিতা লিগ ওয়ান ও লিগ টু এবারের মৌসুমের জন্য বাতিল ঘোষণা করা হয়েছে।

ফ্রান্স ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ‘এলএফপি’ আগামী জুনের মাঝামাঝিতে মৌসুমের বাকী খেলা মাঠে ফেরানোর পরিকল্পনা করছিল। আর শেষ করতে চেয়েছিল ২৫ জুলাইয়ের মধ্যে। তাদের এমন চাওয়ার পালে হাওয়া লাগে যখন দেশটির প্রধানমন্ত্রী ১১ মে থেকে লকডাউন শিথিলের ঘোষণা দেয়। তবে লকডাউন শিথিল হলেও চলতি মৌসুম বাতিল করার জন্য আদেশ দেন প্রধানমন্ত্রী। ফলে ১৩ মার্চ থেকে বন্ধ হয়ে যাওয়া দেশটির লিগগুলো বাতিল করতে হলো।

মৌসুম বাতিল হলেও কোনো দলকে এখনও চ্যাম্পিয়ন ঘোষণা করেনি লিগের আয়োজক কমিটি ‘এলএফপি’। যদিও শিরোপা পাওয়ার দৌঁড়ে ভালোভাবে এগিয়ে আছে বর্তমান চ্যাম্পিয়ন নেইমার-এমবাপ্পেদের দল প্যারিস সেইন্ট জার্মেই। ২৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৮। এক ম্যাচ কম খেলে তাদের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে মার্সেই। এদিকে এবার কোনো দলের অবনমন ঘটবে কি না বা কোনো দল লিগ টু থেকে ওয়ানে আসবে কি না সে সিদ্ধান্তও এখনো নেয়নি ‘এলএফপি’।

ফরাসি লিগগুলো ছাড়াও করোনাভাইরাসের কারণে ডাচ ও বেলজিয়ামের শীর্ষ লিগ ইতিমধ্যে বাতিল ঘোষণা করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর