• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৯৭

করোনা যুদ্ধে কাশিয়ানীর এসিল্যান্ড

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি নির্দেশে গোটা দেশ লকডাউন। জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না।

ঠিক তখন নিজের জীবনের নিরাপত্তার কথা না ভেবে সামাজিক দূরত্ব বজায় রাখা, কোয়ারিন্টাইন নিশ্চিত, অসহায় মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছানো, দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ এবং মানুষকে ঘরে ফেরাতে কাজ করছেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিন্টু বিশ্বাস। যেন প্রতিনিয়ত করোনার সাথে যুদ্ধ করে চলেছেন তিনি।

কাশিয়ানী উপজেলার মানুষের জীবনের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারের বিভিন্ন উদ্যোগ ও নির্দেশনা বাস্তবায়নের জন্য নিরলস কাজ করছেন তিনি। সকাল হলেই প্রতিদিন বেড়িয়ে পড়েন উপজেলার বিভিন্ন হাট-বাজারে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সেনবাহিনী ও পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে দিনরাত মাঠে থাকছেন এসিল্যান্ড।

জানা গেছে, করোনা মোকাবেলায় সরকারি নির্দেশনা অমান্য করায় উপজেলার বিভিন্ন এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে এ পর্যন্ত ১১৩ জনকে ৩৮টি মামলা দেয়া এবং ১ লাখ ২১ হাজার ৫শ’ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রটে।

মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ রানা বলেন, ‘এসিল্যান্ড মিন্টু বিশ্বাস জীবনের ঝুঁকি নিয়ে রাতদিন করোনা সংক্রমণ প্রতিরোধে এবং মানুষকে ঘরে ফেরাতে যেভাবে আন্তরিক হয়ে কাজ করে যাচ্ছেন, তা সত্যিই প্রশংসনীয়। তাঁর মতো কর্মকর্তারাই পারে নিষ্ঠার সাথে মেধা ও শ্রম দিয়ে সোনার বাংলাদেশ গড়তে।’

সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস বলেন, ‘আমি সরকারের একজন প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি। উপজেলাবাসীকে নিরাপদে রাখতে যা যা করার প্রয়োজন তা আমরা করছি। করোনা মোকাবেলায় জনসচেতনতার কোনো বিকল্প নেই। আশা করি করোনা যুদ্ধে আমরা জয়ী হবো। তবে সকলের প্রতি আমার অনুরোধ প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হবেন না।’

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
গোপালগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর