• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ
২৫১

কারখানায় যোগদানের পর জানা গেল রিপোর্ট পজিটিভ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

পিরোজপুরে ঢাকা ফেরত এক পোশাক কর্মীর নমুনা পরীক্ষার জন্য পাঠানোর পর তিনি ঢাকা চলে আসেন। এরপর পরীক্ষার রিপোর্টে জানা যায়, তার করোনাভাইরাস পজিটিভ। বর্তমানে তিনি ঢাকার আশুলিয়ায় একটি পোশাক কারখানায় কাজ করছেন।

পিরোজপুরের সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকী জানান, গত ২২ এপ্রিল করোনাভাইরাস পরীক্ষার জন্য ওই পোশাক কর্মীর কাছ থেকে প্রয়োজনীয় নমুনা সংগ্রহ করে বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় । সোমবার (২৭ এপ্রিল) রাতে নমুনা পরীক্ষার ফলাফল এলে দেখা যায়, ওই যুবকের কোভিড-১৯ পজিটিভ এসেছে।

এরপর স্থানীয় প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ তার বাড়িতে গিয়ে জানতে পারে তিনি ২৫ এপ্রিল আবারও তার কর্মস্থল ঢাকার আশুলিয়ায় চলে গেছেন।

পিরোজপুর স্বাস্থ্য বিভাগ জানায়,  ২৮ বছর বয়সী কোভিড-১৯ আক্রান্ত যুবকের বাড়ি পিরোজপুর সদর উপজেলার শিকদারমল্লিক ইউনিয়নের পশ্চিম চালিতাখালী গ্রামে। তিনি ঢাকার আশুলিয়ার জামগড়া এলাকায় একটি মেসে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন।

স্থানীয়রা জানায়, ওই পোশাককর্মী এলাকায় এসে অনেকের সাথে মিশেছে । মাছ ধরেছে, ফুটবল খেলেছে, নিয়মিত চলাচল করেছে স্থানীয় যুবকদের সাথে। তাই এ বিষয়টি নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পরে স্থানীয় প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ ওই পোশাক কর্মীর গ্রামের বাড়িসহ পাশের আরেকটি বাড়ি অবরুদ্ধ করেছে বলে জানিয়েছেন পিরোজপুর সদর থানার ওসি মো. নুরুল ইসলাম বাদল।

পরে মুঠোফোনে ওই যুবকের সাথে কথা বলে জানা যায়, বর্তমানে শারীরিক ভাবে তিনি সুস্থ রয়েছেন এবং তার কোনো জ্বর, গলা ব্যাথা, সর্দি, কাশি বা করোনাভাইরাসের কোনো উপসর্গ নাই ।

এ বিষয়ে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, ‘ছেলেটির বর্তমান অবস্থান আশুলিয়ার জামগড়ায় ।  সে ওই এলাকায় যে বাড়িতে থাকে, মঙ্গলবার সেটিকেও অবরুদ্ধ (লকডাউন) করা হয়েছে।'

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
আঞ্চলিক বিভাগের পাঠকপ্রিয় খবর