• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
১২৪১

কোভিড-১৯ জয় করে সুস্থ ২ লাখেরও বেশি মানুষ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কোভিড-১৯ রোগে ভোগেও পুরোপুরি সুস্থ হয়ে উঠার সংখ্যা দুই লাখ ছাড়িয়েছে। বৃহস্পতিবার (২ এপ্রিল) এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে দুই লাখ তিন হাজার। তবে মৃত্যুর সংখ্যাও ৫০ হাজার ছুঁই ছুঁই।

 

গত বছরের ডিসেম্বরের শেষ নাগাদ চীনের উহান প্রদেশ থেকে সংক্রমণ শুরু হওয়া এ ভাইরাস ছড়িয়ে পড়েছে পৃথিবীর প্রায় সবকটি দেশে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১০ লাখের কাছাকাছি। এ ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে আক্রান্তের সংখ্যা দুই লাখ ১৫ হাজার। তবে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে ইতালি ও স্পেনে। দুটি দেশেই মৃত্যুর সংখ্যা দশ হাজার ছাড়িয়েছে। ইতালিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৫৫ জনের। এছাড়া স্পেনে মারা গেছেন ১০ হাজার ৩ জন। দেশ দুটিতে প্রতিদিন কয়েকশো হারে মৃতের সংখ্যা বাড়ছে।

 

 

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি হলেও এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ হাজার ১১৩ জনের। সবচেয়ে বেশি সেরে উঠার সংখ্যা চীনে। সেদেশে ৮১ হাজার ৫৮৯ জন আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩ হাজার ২১৮ জনের। তবে এ পর্যন্ত পুরোপুরি সুস্থ হয়েছেন ৭৬ হাজার ৪০৮ জন।

 

এছাড়া ইরানে আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ছাড়িয়েছে। সেদেশে মৃত্যু হয়েছে ৩ হাজার ১৬০ জনের। সেদেশে এ পর্যন্ত সেরে ওঠেছেন ১৬ হাজারেরও বেশি। এছাড়া জার্মানিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৮০ হাজার। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৫৯ জনের ও সুস্থ হয়ে ওঠেছেন ১৯ হাজার। ফ্রান্সে এ পর্যন্ত প্রায় ৫৭ হাজার আক্রান্তের ঘটনা ঘটেছে এর মধ্যে মৃত্যু হয়েছে ৪ হাজার জনের। সেদেশে সুস্থ হয়েছেন প্রায় ১১ হাজার।

এদিকে বাংলাদেশে বৃহস্পতিবার পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৬ জন ও মৃত্যু হয়েছে ছয় জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫ জন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর