• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
১৪৭

গাজীপুরের কাপাসিয়ায় কৃষকের ধান কেটে দিয়েছে যুবলীগ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২০  

মহামারি করোনা ভাইরাস বাংলাদেশে প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে অসহায় সাধারণ মানুষদের পাশে দাঁড়িয়েছেন কাপাসিয়ার যুবলীগ নেতাকর্মীরা। দিয়েছেন খাবার, দিয়েছেন চাল, ডাল নানা কিছু। আর তারই ধারাবাহিকতায় গত তিন দিন যাবত কৃষকদের ধান কাদা পানিতে নেমে কেটে বাড়ি পৌঁছে দিচ্ছেন কাপাসিয়া উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। আর এসব কর্মকাণ্ডে নেতৃত্ব দিচ্ছেন উপজেলা যুবলীগের সভাপতি কাপাসিয়া ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান ও যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব ঘোষ।

গত তিন দিন যাবত কাপাসিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ধান কেটে দিচ্ছেন তারা। গত সোমবার সকাল থেকে উপজেলার বানারহাওলা গ্রামের মুক্তিযোদ্ধা সাইদুর রহমানের ২ বিঘা জমির ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন। এছাড়া মঙ্গলবার সকাল থেকে উপজেলার চাঁদপুর ইউনিয়নের শেখের নরুন গ্রামের জিতেন্দ্র দাসের ৩ বিঘা জমিতে ধান কাটেন যুবলীগের নেতাকর্মীরা। গত সোমবার সন্ধ্যায় খবর পান যে, জিতেন্দ্র দাসের ধান ক্ষেতে পানি জমে আছে। আর এ খবর পেয়ে মঙ্গলবার সকালে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।

এদিকে যুবলীগের নেতাকর্মীরা এলাকায় কৃষকের ধান কেটে দিচ্ছেন এমন খবরে গ্রামের সাধারণ কৃষক ও এলাকাবাসী সেখানে ভিড় জমান। বিপদে কৃষকের পাশে দাঁড়ানোর জন্য তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এলাকাবাসী।

এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা যুবলীগের সভাপতি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান ও সাধারণ সম্পাদক রাজীব ঘোষ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মানবিক কাপাসিয়ার নেত্রী বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি আপার নির্দেশ পেয়ে নেতাকর্মীরা কৃষকের ধান কাটার কাজ করছেন। দেশের এই ক্রান্তিকালে সাধারণ মানুষ ও কৃষকদের সহযোগিতার কথা বলেছেন রিমি আপা। রিমি আপার নির্দেশে আমরা নেতাকর্মীদের নিয়ে  কৃষকদের ধান কেটে দিচ্ছি। অসহায়-কর্মহীন কৃষকসহ সর্বস্তরের মানুষের পাশে যুবলীগের নেতাকর্মীরা সবসময় থাকবে। যতদিন কৃষকের জমির ধান ঘরে তোলা শেষ না হবে ততদিন এ কর্মসূচি চলবে।
ধান কাটায় অংশ নেন যুবলীগ নেতা সাইফুল ইসলাম, আজমল সরকার, নাজমুল হক, জামিল আহমেদ, আনিস ভূঁইয়াসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর