• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৯৭৭

গোপালগঞ্জে করোনা মোকাবেলায় জেলা-উপজেলা পর্যায়ে আগাম প্রস্তুতি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

করোনাভাইরাস মোকাবেলায় গোপালগঞ্জ জেলা ও ৫টি উপজেলায় আগাম প্রস্তুতি গ্রহন করা হয়েছে। ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে আক্রান্ত রোগী রাখার জন্য একটি ৮ শয্যার আইসোলেশন কক্ষ করা হয়েছে। একই সাথে সদ্য নির্মিত ট্রমা সেন্টার ভবনকে কোয়ারেন্টাইন ইউনিট হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া জনগনকে সতর্ক করতে সিভিল সার্জন অফিস থেকে পোস্টার ও লিফলেট বিতরণ করা হচ্ছে।
রোববার দুপুরে গোপালগঞ্জের সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারত, ইটালি ও চীন থেকে গোপালগঞ্জে আসা ১১ জন প্রবাসীকে করোনা ভাইরাসের ঝুঁকি বিবেচনায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

সিভিল সার্জন বলেন: গোপালগঞ্জের ৪টি উপজেলায় বাড়ী এমন ১১ জন ব্যক্তি কয়েকদিন আগে সৌদি আরব, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ভারত, ইটালি ও চীন থেকে গোপালগঞ্জে এসেছেন। বিদেশ থেকে আসা ১১ জনের মধ্যে ৩ জনের বাড়ী টুঙ্গিপাড়ায়, ২ জনের বাড়ী মুকসুদপুরে, ৩ জনের বাড়ী কাশিয়ানীতে ও ৩ জনের বাড়ী কোটালীপাড়া উপজেলায়।

তিনি বলেন, বিদেশ থেকে আসা এই ১১ জনকে সব ধরনের পরীক্ষা-নীরিক্ষা করে দেখা গেছে তারা কেউ-ই এখনও পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হননি। তবুও শনিবার থেকে তারা নিজ নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন। স্বাস্থ্যকর্মীরা নিয়মিত তাদের খোঁজখবর নিচ্ছেন। তারা সবাই আমাদের কঠোর নজরদারীতে আছেন।

গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের সহকারী পরিচালক ডাক্তার অসিত মল্লিক বলেন, এখন পর্যন্ত হাসপাতালে করোনা আক্রান্ত রোগী আসেনি। তবে এই রোগে আক্রান্ত রোগীদের জন্য ইতোমধ্যে ৮ শয্যার একটি ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন অনুযায়ী ইউনিট বৃদ্ধি হবে। তবে করোনা ভাইরাস সনাক্তের জন্য প্রয়োজনীয় কোন মেশিন বা কিটস হাসপাতালে নেই। রোগী আসলে তাদের লক্ষণ ও হিস্ট্রি শুনে ঢাকায় যোগাযোগ করা হবে। 

জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, করোনা নিয়ে জনগণের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এই রোগ মোকাবেলার জন্য সরকার ও স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে।


 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
গোপালগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর