• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৬৭৪

গোপালগঞ্জে করোনা রোগী বেড়ে ২১

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

গোপালগঞ্জে নতুন করে ৪জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে গোপালগঞ্জে ২১ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) পজেটিভ পাওয়া গেল। সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, নতুন শনাক্ত ৪জনের বাড়ি কাশিয়ানী সদর, সাজাইল ও মহেশপুর ইউনিয়নে। তারা ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে কাশিয়ানীতে আসেন। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। বাড়ির লোকজনদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসাদেরও নমুনা সংগ্রহ করে আইইডিসিআর-এ পাঠানো হবে। ওই ৪জনের নমুনা গত ১৫ এপ্রিল ঢাকা পাঠানো হয়। শুক্রবার রাতে তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ আসে বলে জানান ওই কর্মকর্তা।

গোপালগঞ্জ সদরে ৩জন, মুকসুদপুরে ১০ পুলিশ সদস্য, কাশিয়ানীতে ৪ জন, টুঙ্গিপাড়ায় ১ জন ও টুঙ্গিপাড়া উপজেলায় ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস জানিয়েছে। এদের সংশ্লিষ্ট উপজেলার আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে করোনার উপসর্গ নিয়ে গোপালগঞ্জে মৃত্যুবরণকারী ৩ নারী করোনায় আক্রান্ত ছিলেন না। তাদের নমুনা সংগ্রহ করে গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস ঢাকা আইইডিসিআর-এ পাঠায়। শুক্রবার রাতে তাদের নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে বলে জানান সিভিল সার্জন নিয়াজ মোহাম্মদ।

গত ১২ এপ্রিল গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার বুধপাশা গ্রামের গৃহবধূ সনিয়া বেগম (২০), ১৪ এপ্রিল টুঙ্গিপাড়া উপজেলার গওহরডাঙ্গা গ্রামের গৃহবধূ আসমা (৫০) ও ১৫ এপ্রিল মুকসুদপুর উপজেলার টিকারডাঙ্গা গ্রামের মন্দির ভিত্তিক স্কুলের শিক্ষিকা শিখা রানী ঠাকুর (৫২) মারা যান।

অন্যদিকে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জসীম উদ্দীন জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বসকষ্ট নিয়ে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিভাগের আইসোলেশন ওয়ার্ডে ময়না (৩০) নামে এক গৃহবধূ আজ শনিবার সকালে ভর্তি হয়েছেন। তিনি টুঙ্গিপাড়া উপজেলার মল্লিকের মাঠ এলাকার নিয়ামতের স্ত্রী।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর