• শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৮ ১৪২৭

  • || ০৬ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ
৫৭

গোপালগঞ্জে চক্ষু শিবির অনুষ্ঠিত

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০২০  

বিশ্ব দৃষ্টি দিবস উপলক্ষে গোপালগঞ্জে বিনামূল্যে ২০০ প্রান্তিক জনগোষ্ঠী পেয়েছে চোখের আধুনিক চিকিৎসা ও চশমা। বুধবার অরবিসের সহযোগিতায় গোপালগঞ্জ ডায়াবেটিক সমিতি ও গোপালগঞ্জ সুহৃদ সমাবেশ আয়োজিত দিনব্যাপী দৃষ্টি পরীক্ষা ক্যাম্পের উদ্বোধন করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহিদুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন ডায়াবেটিক সমিতির কোষাধ্যক্ষ আলহাজ মো. মোশারফ হোসেন ও চিকিৎসক কাজী রবিউল ইসলাম। চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদের নেতৃত্বে ওই হাসপাতালের চিকিৎসক, নার্স ও আয়োজক সংগঠনের কর্মকর্তারা বিনামূল্যে গোপালগঞ্জ ডায়াবেটিক হাসপাতালে ২০০ রোগীর দৃষ্টি পরীক্ষা করেন। চিকিৎসা শেষে তাদের বিনামূল্যে চশমা ও ওষুধ প্রদান করা হয়।

৭৫ বছর বয়সী চিকিৎসা গ্রহণকারী টুঙ্গিপাড়া উপজেলার ডুমরিয়া গ্রামের সন্তোষ বিশ্বাস বলেন, আমার কাছে ও দূরে দেখতে সমস্যা হয়। এ ক্যাম্পে ডাক্তার দেখিয়েছি। তারা চশমা ও ড্রপ দিয়েছে। চশমায় ভালো দেখতে পাচ্ছি। আশা করছি, তাদের এ চিকিৎসায় আমার কাজ হবে। যারা এ আয়োজন করেছেন, তাদের জন্য ভালোবাসা ও দোয়া রইল।

ষাটোর্ধ্ব চিকিৎসা গ্রহণকারী গোপালগঞ্জ শহরের জলিল শেখ বলেন, দীর্ঘ ১২ বছর ধরে ডায়াবেটিসে ভুগছি। এখন চোখে ডায়াবেটিস জনিত জটিলতা সৃষ্টি হয়েছে। চোখে ভালো দেখতে পাই না। মাথায় যন্ত্রণা আছে। নিয়মিত ডাক্তার দেখাতে পারি না। এখানে ডাক্তার দেখিয়েছি। তারা আমাকে চশমা, মুখে খাওয়া ওষুধ ও ড্রপ দিয়েছে। এক ফোঁটা ড্রপ চোখে দেওয়ার পর একটু ভালো লাগছে। চশমায় ভালো দেখছি।

ক্যাম্পের কো-অর্ডিনেটর দীপক সরকার বলেন, আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন মেনে ক্যাম্প করে প্রান্তিক মানুষের চোখের আধুনিক চিকিৎসা করে যাচ্ছি। মুজিববর্ষে এটি অব্যাহত থাকবে। গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা. সাইফুদ্দিন আহমেদ বলেন, দৃষ্টিজুড়ে আশা এ প্রতিপাদ্যে আমরা বিশ্ব দৃষ্টি দিবস পালন করছি। দিবসটিকে সামনে রেখে আমরা অরবিসের সহযোগিতায় সুহৃদ সমাবেশ ও গোপালগঞ্জ ডায়াবেটিক সমিতি হাসপাতাল আয়োজিত বিশেষ ক্যাম্পের মাধ্যমে ২০০ মানুষের দৃষ্টি পরীক্ষা করেছি। আমরা বিনামূল্যে তাদের প্রয়োজনীয় ওষুধ ও চশমা দিয়েছি। এতে সাধারণ মানুষ উপকৃত হয়েছে।
দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
গোপালগঞ্জ বিভাগের পাঠকপ্রিয় খবর