• শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৩ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

গোপালগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া নতুন ঘর পেলেন ৫০টি গৃহহীন পরিবার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণের লক্ষ্যে মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দেশব্যাপী গৃহহীনদের মাঝে জমিসহ সেমিপাকা ঘর হস্তান্তরের ধারাবাহিকতায় গোপালগঞ্জ সদর উপজেলার ৭নং উরফি ইউনিয়নে মধুপুর গ্রামে সদ্য নির্মিত ৫০টি সেমিপাকা ঘর সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

সোমবার বিকালে উৎসবমুখর পরিবেশে স্বচ্ছতা নিরূপণে সকল সুবিধাভোগীদের উপস্থিতিতে লটারির মাধ্যমে ৫০টি পরিবারের মাঝে এ ঘর হস্তান্তর করা হয়েছে। পরে প্রত্যেক সুবিধাভোগী পরিবার লটারির মাধ্যমে প্রাপ্ত ঘরের ক্রমিক নম্বর অনুসারে নিজ নিজ গৃহে প্রবেশ করেন।

গোপালগঞ্জ সদর উপজেলার উরফি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন গাজীর সভাপতিত্বে এ অনুষ্ঠানে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী উজ্জ্বল মন্ডল, ডুমদিয়া আইডিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মানিক খান, ইউপি সদস্য বৃন্দ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুবিধাভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে গণমাধ্যমকে গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাশেদুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন করতে তারই সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন।

তিনি তাঁর দূরদর্শীতায় বাংলাদেশকে স্বল্প আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করেছেন, এছাড়াও সহায়-সম্বলহীন প্রতিটি পরিবারকে জমিসহ সেমিপাকা ঘর উপহার দিয়ে লাখপতি করে বিশ্বে বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন ঘর প্রাপ্ত সুবিধা ভোগীদের উদ্দেশ্যে বলেন, মুজিব বর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া যেসব ঘর আপনারা আজ পেয়েছেন সেই গুলো যতœসহকারে ব্যবহার করবেন।

তিনি আরো বলেন, যিনি এ সকল ঘরের ব্যবস্থা করে দিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর পরিবারের জন্য দোয়া করবেন। যাতে সমাজের অসহায় গৃহহীন অসহায় মানুষের জন্য তিনি আরো কিছু করতে পারেন।

সুবিধাভোগীদের মধ্যে ডুমদিয়া গ্রামের স্বামীহারা কোহিনুর বেগমের ছেলে বায়েজিদ শেখ বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে অসহায় গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া উপহার পেয়ে আমি অনেক খুশি। তার জন্য আমি আল্লাহর কাছে দোয়া করি, তিনি যেন দীর্ঘজীবি হোন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ