• শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
১৪১৩

জঙ্গিবিরোধী কর্মকাণ্ডে বিশ্বে মডেল বাংলাদেশ : আইজিপি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জঙ্গিবিরোধী কর্মকাণ্ডে সারা পৃথিবীতে বাংলাদেশ মডেল হিসেবে পরিচিত। জঙ্গিবাদ নির্মূল হয়েছে সারা পৃথিবীতে এটি কেউ দাবি করতে পারবে না, তবে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ হয়েছে। বাংলাদেশ থেকে কার্যকরীভাবে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ হয়েছে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুর দেড়টার দিকে পটুয়াখালী পুলিশ লাইন্সে জেলা পুলিশের বিভিন্ন উন্নয়নমূলক কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। আইজিপি বলেন, মাদক একটি খারাপ নেশা, এটি পরিবার থেকে বোঝাতে হবে। শুধু অভিযান নয়, মানুষকে সচেতন করতে সারাদেশে কাজ করছে পুলিশ। তারা মাদকাসক্তদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতেও কাজ করছে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতির কারণে মাদক নির্মূল পুলিশের প্রধান কাজ। সমাজকে বাঁচাতে হলে, যুব সমাজকে বাঁচাতে হলে, নতুন প্রজন্মকে বাঁচাতে হলে মাদকমুক্ত করতে হবে। সমাজকে মাদকমুক্ত করতে আরও কঠোর হবে পুলিশ।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ১৯৭৫ সালে রাজারবাগে প্রথম পুলিশ সপ্তাহে বলেছিলেন, এই পুলিশ ব্রিটিশ কিংবা পাকিস্তানের পুলিশ নয়, এই পুলিশ স্বাধীন বাংলাদেশের পুলিশ। বঙ্গবন্ধু চেয়েছিলেন, পুলিশ হবে জনগণের পুলিশ। জনগণের পুলিশ হওয়ার জন্য মুজিববর্ষ সামনে রেখে সারা বছর জনগণের মধ্যে পুলিশি ভীতি দূর করতে কাজ করছে পুলিশ।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, পৌর মেয়র মহিউদ্দিন আহমেদ, পটুয়াখালী প্রেস ক্লাবের সভাপতি কাজী ইকবাল, সাধারণ সম্পাদক মুফতি সালাহউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর