• শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
নিম্নবিত্তদের খাবার পৌঁছে দেবে ডিএনসিসি করোনা গুজব ঠেকাতে টিভি মনিটরিং করবে তথ্য মন্ত্রণালয় আগামী জুন পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত : আইসিসি গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৫, সর্বমোট ৪৪ জন চট্টগ্রামেই তৈরি হচ্ছে পিপিই হবিগঞ্জে বাস খাদে পড়ে আহত ২০
১০৫

জোড়া সেঞ্চুরিতে ইতিহাস গড়লেন নিগার-ফারজানা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

টি-টোয়েন্টিতে এর আগে বাংলাদেশের সর্বোচ্চ রান ছিল ১৫২। দক্ষিণ এশিয়ান গেমসে (এসএ) উড়ছে বাংলাদেশের মেয়েরা। ফাইনাল নিশ্চিত করা বাংলাদেশ নিজেদের তৃতীয় ম্যাচে দূর্বল মালদ্বীপের বিপক্ষে করেছে ২ উইকেটে ২৫৫ রান। মেয়েদের টি-টোয়েন্টি ক্রিকেটে যা তৃতীয় সর্বোচ্চ দলীয় রান।

নিজেদের সর্বোচ্চ রান পাওয়ার দিনে প্রথমবারের মতো সেঞ্চুরির স্বাদ পেয়েছেন মেয়েরা। একটি নয়, বাংলাদেশের ইনিংসে সেঞ্চুরি এসেছে দুটি। বাংলাদেশের প্রথম নারী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে সেঞ্চুরি করেছেন নিগার সুলতানা। ঝড়ো ব্যাটিংয়ে তার পথ অনুসরণ করে সেঞ্চুরি পেয়েছেন ফারজানা হক। এর আগে বাংলাদেশের খেলোয়াড়দের ব্যক্তিগত সর্বোচ্চ রান ছিল ৭১। সানজিদা থাইল্যান্ডের বিপক্ষে ওই রান করেছিলেন। পোখড়ায় আজ আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক সালমা খাতুন। বাংলাদেশের শুরুটা ভালো ছিল না। ১৯ রানে দুই উদ্বোধনী ব্যাটসম্যান শামীমা সুলতানা (৫) ও সানজিদা ইসলাম (৭) ফেরেন সাজঘরে।

তৃতীয় উইকেটে জুটি বাঁধেন নিগার ও ফারজানা। তৃতীয় ওভার থেকে শুরু হয় তাদের লড়াই। ইনিংস শেষও করেন এ দুই ব্যাটম্যান। পাক্কা ১৮ ওভার ব্যাটিং করে ২৩৬ রান তোলেন। মেয়েদের ক্রিকেটে এটি যেকোনো উইকেটে সর্বোচ্চ রানের জুটি। এর আগে ২২৭ রানের জুটি গড়েছিলেন উগান্ডার দুই নারী ক্রিকেটার প্রোসোকোভিয়া অলোকো ও রিতু মুসামালি। মালির বিপক্ষে ওই ম্যাচে দুই ক্রিকেটার পেয়েছিলেন সেঞ্চুরি।

বাংলাদেশের ইনিংসে বাউন্ডারি এসেছে ৩৬টি, ওভার বাউন্ডারি ৩টি। ফারজানা সর্বোচ্চ ২০টি এবং নিগার ১৪টি চার মারেন। ৩টি ছক্কাই এসেছে নিগার সুলাতানার ব্যাট থেকে। ৬৫ বলে ১১৩ রান করেন নিগার। ফারজানা ৫৩ বলে ১১০ রানের ইনিংসটি সাজান।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর