• শুক্রবার   ০৭ মে ২০২১ ||

  • বৈশাখ ২৪ ১৪২৮

  • || ২৫ রমজান ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

ঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণ করা হবে- বাবুল শেখ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

গত রবিবার রাতে ঝড়ে ক্ষতিগ্রস্ত হওয়া ধান চাষিদের উদ্দেশ্যে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ বাবুল শেখ বলেছেন, “ঝড়ে ক্ষতিগ্রস্ত কৃষকদের ব্যাপারে সরকারিভাবে এবং টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী এবং কৃষি মন্ত্রণালয়ে আমরা জানাবো। তিনি আপনাদের প্রিয় নেত্রী। আশাকরি যতদূর সম্ভব কৃষকদের ক্ষতি পূরণ করা হবে।”

তিনি আরো বলেন, এই আকস্মিক ঝড়ে আপনাদের যে ক্ষতি হয়েছে তা কখনোই পূরণ হবার নয়। তারপরও আমরা যথাসাধ্য চেষ্টা করে যাবো, কৃষি সংশ্লিষ্ট যারা আছেন তাদের সঙ্গে পরামর্শ নিয়ে যদি অন্য কোন ফসল উৎপাদন করা যায় সেটাও আমরা চেষ্টা করব।”

আজ বুধবার সন্ধ্যায় টুঙ্গিপাড়ার চৌরঙ্গী নতুন বাস স্ট্যান্ডে বাবুল সুপার মার্কেটে তার অফিসে ক্ষতিগ্রস্ত কৃষকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় টুঙ্গিপাড়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার শেখ জাহাঙ্গীর হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গাজী আশিকুর রহমান বশার, ডুমুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক তালুকদার, সাধারণ সম্পাদক মৃণাল কান্তি বিশ্বাস সহ টুঙ্গিপাড়া উপজেলার ডুমুরিয়া, পাটগাতি ও গোপালপুর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত কৃষকেরা উপস্থিত ছিলেন।

এর আগে আজ দুপুরে তিনি আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে নিয়ে গোপালপুর, বরইহাটি, আগা তাড়াইল, নারায়ন খালি, ভৈরব নগর সহ বিভিন্ন ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেন।

গত রবিবার রাত সাড়ে ১১টার দিকে ৩০ মিনিটের মতো টুঙ্গিপাড়ায় গরম বাতাস বয়ে যায়। আর এতে ক্ষেতে উঠতি বোরো ধান যে গুলেতে কেবল মাত্র ধানের শীষে “দুধ” এসেছে সেই ধান সব চিটায় পরিনত হয়ে সাদা বর্ন ধারন করে। আর এতে উপজেলার শত শত কৃষকেরা কোটি কোটি টাকার ক্ষতির সম্মূখীন হয়েছেন।

আধা ঘন্টা ধরে চলা এ গরম হাওয়ায় টুঙ্গিপাড়া পৌরসভা সহ উপজেলার গোপালপুর, ডুমুরিয়া, পাটগাতি, কুশলী ও বর্নি ইউনিয়নে প্রায় ৩ হাজার হেক্টর জমির বোরো ধান নষ্ট হয়ে গেছে বলে কৃষি অফিস সুত্রে জানাগেছে। কৃষকেরা আগামী বছর কি খেয়ে বাচঁবে তা নিয়ে তাদের মধ্যে হতাশা বিরাজ করছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ