• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৩৩

দর্শকশূন্য মাঠে ফিরতে প্রস্তুত বুন্দেসলিগা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস মহামারীর কারণে ফুটবলসহ প্রায় সব ধরনের খেলা এখন স্থগিত। সেই দুঃসময়ে স্বস্তির খবর মিলছে এখন জার্মানি থেকে। দেশটি করোনাভাইরাস প্রতিরোধে বেশ কার্যকরভাবে সফল হচ্ছে। সেখানে এই ভাইরাসের মৃতের সংখ্যা ক্রমেই কমে আসছে। পরিস্থিতির উন্নতি হচ্ছে বলে মাঠের ফুটবল শুরুর পরিকল্পনা নিচ্ছে জার্মানি। জার্মানির বুন্দেসলিগা আগামী মাসের শুরুতে মাঠে ফেরার প্রস্তুতি নিচ্ছে।

জার্মান ফুটবল লিগ (ডিএফএল) জানিয়েছে- ফুটবল মৌসুম শেষ করতে তারা দৃঢ় প্রতিজ্ঞ। দেশটির ৩৬টি পেশাদার ফুটবল ক্লাবের কর্তারা বৃহস্পতিবার বৈঠক করেন। সেখানেই স্থির হয় সরকারের অনুমতি মিললে ৯ মে থেকে বুন্দেসলিগার বাকি খেলাগুলো শুরু হবে। তবে এখনো চূড়ান্ত সিদ্ধান্তের জন্য জার্মান সরকারের কাছ থেকে অনুমতির অপেক্ষায় থাকতে হচ্ছে তাদের।

ডিএফএলের প্রধান নির্বাহী (সিও) ক্রিশ্চিয়ান সেইফার্ট জানিয়েছেন- ‘যদি ৯ মে থেকে শুরু করতে হয়, তাহলে আমরা প্রস্তুত। যদি এরপরেও হয়, তবু আমরা তৈরি আছি। এখন রাজনীতিবিদরা কি সিদ্ধান্ত নেন, আমরা তারই অপেক্ষায় আছি। কখন শুরু হবে- সেই সিদ্ধান্ত আমরা দিতে পারি না।’

একটা বিষয় নিশ্চিত যে সামনের মাস থেকে বুন্দেসলিগা শুরু হলে সেটা অবশ্যই হবে দর্শনশূন্য গ্যালারিতে। এই প্রসঙ্গে ডিএফএলের সিও’র কথা-‘ দর্শকশূন্য গ্যালারিতে খেলা তো আমরাও চাই না। কিন্তু বর্তমান পরিস্থিতিতে এটা ছাড়া আর কোনো বিকল্প নেই। আমাদের সামনে এখন অনেক বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমরা রণপরিকল্পনা করছি।’

মনচেনগ্লাডবাচ ও কোলনের মধ্যকার বুন্দেসলিগার শেষ ম্যাচটা গত ১১ মার্চ বুরুশিয়া দর্শকশূন্য গ্যালারিতে অনুষ্ঠিত হয়েছিল।

জার্মান সরকার আগামী ২৪ অক্টোবর পর্যন্ত দেশটিতে সব ধরনের গণজমায়েত নিষিদ্ধ করেছে। আর এই নিষেধাজ্ঞার কারণেই চলতি মৌসুমে বুন্দেসলিগার আর কোনো ম্যাচ গ্যালারিতে বসে দেখতে পারবেন না দর্শকরা।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর