• শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
নিম্নবিত্তদের খাবার পৌঁছে দেবে ডিএনসিসি করোনা গুজব ঠেকাতে টিভি মনিটরিং করবে তথ্য মন্ত্রণালয় আগামী জুন পর্যন্ত সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট স্থগিত : আইসিসি গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত ৫, সর্বমোট ৪৪ জন চট্টগ্রামেই তৈরি হচ্ছে পিপিই হবিগঞ্জে বাস খাদে পড়ে আহত ২০
৯৮

দুই দিনে ২৭ উইকেটের পতন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ নভেম্বর ২০১৯  

উইন্ডিজ-আফগান একমাত্র টেস্টের প্রথম দুই দিনেই ম্যাচের ফল দেখা যাচ্ছে। জয়ের পাল্লা ঝুঁকে আছে উইন্ডিজদের দিকেই। দুই দিনে দুই দলের ২৭ উইকেটের পতন ঘটেছে।

ভারতের লুখনোতে প্রথম ইনিংসে আফগানরা ১৮৭ রানে গুটিয়ে যায়। নিজেদের প্রথম ইনিংসে ২৭৭ রানে অলআউট হয় উইন্ডিজ। আর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে আফগানরা ১০৯ রান তুলতেই হারিয়েছে ৭ উইকেট। দ্বিতীয় দিন শেষে আফগানরা লিড নিয়েছে ১৯ রান, হাতে আছে তিনটি উইকেট।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আফগানরা। ওপেনার ইব্রাহিম জাদরান করেন ১৭ রান। আরেক ওপেনার জাভেদ আহমাদি ৩৯, ইহসানুল্লাহ ২৪, রহমত শাহ ৪, আসগর আফগান ৪, নাসির জামাল ২ রান করেন। এছাড়া, আফসার জাজাই ৩২, দলপতি রশিদ খান ১, আমির হামজা ৩৪, ইয়ামিন আহমাদজাই ১৮, জহির খান ০ রান করেন।

অফস্পিনার রাহকিম কর্নওয়াল ২৫.৩ ওভারে ৫ মেডেন নিয়ে ৭৫ রানের বিনিময়ে তুলে নেন সাতটি উইকেট। জেসন হোল্ডার দুটি আর ওয়ারিকান একটি করে উইকেট পান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ক্যারিবীয়ানদের। ওপেনার কার্লোস ব্রাথওয়েইটকে ১১ রানে ফিরিয়ে দেন আমির হামজা। আর তিন নম্বরে নামা শাই হোপকে (৭) বিদায় করেন রশিদ খান। আরেক ওপেনার জন ক্যাম্পবেল ৫৫ আর শামরাহ ব্রুকস ১১১ রান করে দলকে টেনে নিয়ে চলেন।

এছাড়া, শিমরন হেটমায়ার ১৩, শেন ডরউইচ ৪২ আর জেসন হোল্ডার করেন ১১ রান। আফগানদের হয়ে ৫টি উইকেট তুলে নেন আমির হামজা। রশিদ খান তিনটি আর জহির খান দুটি করে উইকেট পান।

পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দুই আফগান ওপেনার তুলে নেন ৫৩ রান। ইব্রাহিম জাদরান ২৩ আর জাভেদ আহমাদি করেন ৬২ রান। মিডলঅর্ডারে আর কেউ রান না পেলে ৩৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০৯ রান নিয়ে দিন শেষে করে রশিদ খানের দলটি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর