• বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
চলচ্চিত্রের অশ্লীলতা বন্ধে প্রচেষ্টার কথা জানালেন তথ্যমন্ত্রী বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে সহযোগিতা করবে সরকার রিফাত হত্যা : সব ভিডিওফুটেজ যাচাই করছেন আদালত বরিশালে ইয়াবা ও নগদ অর্থসহ আটক ৮
৫০

দ্রুত এগিয়ে চলছে মেট্রোরেলের কাজ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের দ্বিতীয় অংশের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এ অংশের প্রায় ৩৮ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে। ৮ কিলোমিটার দীর্ঘ এ অংশে পিআর বসানোর কাজই এগিয়ে নিচ্ছেন কর্তৃপক্ষ।

ভায়াডাক্ট বসানোর কাজ শুরু হবে মার্চ থেকে। ২০২১ এর ডিসেম্বরের মধ্যে কাজ শেষ করার ব্যাপারে আশাবাদী প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক। এদিকে নিত্য ভোগান্তি মেনে নিয়ে নগরবাসীর প্রত্যাশা দ্রুত কাজ শেষ হবে। কমবে দুর্ভোগ।
রাজধানীরে আগারগাঁও, ফার্মগেট, বাংলামোটর হয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে মেট্রোরেলের কাজ। একের পর এক পিআর মাটি থেকে উপরে উঠছে। আগারগাঁও থেকে কারওয়ান বাজার পর্যন্ত প্যাকেজ ৫ এর আওতায় ১০৬টি পিআরের মধ্যে ৪৭টি পিআরের কাজ সম্পন্ন হয়েছে। ১০৪৮টি সিগমেন্টের কাজের মধ্যে প্রস্তুত রয়েছে ১৬০টি সিগমেন্ট। কারওয়ান বাজার থেকে মতিঝিল ১৬০টি পিআরের মধ্যে ৮২টি পিআর ও ১৬২০টি সিগমেন্টের মধ্যে ২০৯টি কাজ সম্পন্ন। এদিকে মেট্রোরেলের কাজের জন্য রাজধানীর প্রধান প্রধান সড়কে প্রতিদিনই লেগে থাকে যানজট। নগরবাসীর প্রত্যাশা দ্রুত শেষ হবে কাজ। কমবে ভোগান্তি।
তারা বলেন, এতো অল্প জায়গা ও জরগণের মাঝে এটা নির্মাণ করা সত্যি কঠিন কাজ। তবুও এটা ভালো ভাবেই আগাচ্ছে। তাড়াতাড়ি শেষ হলেই ভালো। ১০ মিনিটের পথ ৪০ মিনিট লাগছে, তবুও ভালো লাগছে যে আমাদের স্বপ্নের মেট্রো রেল আসছে। 

সংসদ ভবন এলাকা ও খামারবাড়ীর মোড়ে রাস্তা থাকায় সাধারণ মানুষের চলাচল নিরাপদ রাখতে কতৃপক্ষ তৈরি করছেন ব্যালেন্স ক্যান্টি লিভার ব্রিজ। এ অংশের ভায়াডাক্ট বসানোর কাজ শুরু হবে কৃষিবিদ ইনস্টিটিউটের সামনে থেকে।
ঢাকা মাস ট্রানজিট কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, এতো বড় রাস্তা পার হতে হচ্ছে। এটা পারাপারের জন্য বিশেষ টেকনোলজি। পিআর আর অল্প কিছু বাকী আছে। এরপর তৈরি হবে পিআর ক্যাপ।  ১৩ মিটার উচ্চতার একটি পিআর থেকে আরেকটি পিআরের দূরত্ব গড়ে ৩০ মিটার।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর