• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৪৬

ধামরাইয়ে প্রতিবন্ধী নারীর ধর্ষক আটক

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

ঢাকার ধামরাইয়ের চরচৌহাট এলাকার বাদশা মিয়া (৬০) নামে এক বৃদ্ধ ৩৫ বছরের এক শারীরিক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের ঘটনায় সোমবার রাত সাড়ে দশটার দিকে সালিশ বৈঠক চলাকালে ধর্ষককে আটক করেছে ধামরাই থানা পুলিশ। এ সময় মাতব্বররা দৌড়ে পালিয়ে যায়। 

এর আগে সোমবার সকালে অভিযুক্ত বাদশা মিয়াকে তার ঘরে তালা দিয়ে ৬ ঘন্টা আটকে রাখার পর স্থানীয় মাতাব্বররা বিষয়টি মীমাংসার আশ্বাস দিয়ে ছেড়ে দেয় বলে অভিযোগ উঠে।

মঙ্গলবার বাদশা মিয়াকে আদালতে প্রেরণ করেছে। এ ঘটনায় ধর্ষণের শিকার প্রতিবন্ধী নারীর বাবা বাদী হয়ে ধামরাই থানায় মামলা করেন। ধর্ষণের শিকার নারীকে ডাক্তারী পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) প্রেরণ করেছে।

সরেজমিনে জানা গেছে, ধামরাইয়ের উত্তর চৌহাট এলাকার এক শারীরিক প্রতিবন্ধী পায়ে হেঁটে গতকাল সোমবার পাশের চর চৌহাট গ্রামে ফুপার বাড়িতে রওনা দেয়। উত্তর চর চৌহাট এলাকায় পৌঁছালে স্থানীয় সৌদিআরব প্রবাসী গৃহবধূর স্বামী বাদশা মিয়া ১০ টাকা দেয়ার লোভ দেখিয়ে ওই প্রতিবন্ধী নারীকে তার নিজের বাড়ির একটি কক্ষে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি টের পেয়ে স্থানীয় কয়েকজন যুবক তাদের এক ঘরে আটক করে। 

পরে খবর পেয়ে সমাজপ্রধান মাতাববর আওলাদ হোসেন ওই অভিযুক্ত বাদশা মিয়াকে তার বাড়িতে ৬ ঘন্টা তালা লাগিয়ে আটকে রাখেন। পরে রাতে সালিশের কথা বলে আবার অভিযুক্তকে ছেড়ে দেন তিনি।

প্রতিবন্ধী নারীর মা জানান, বাদশা মিয়া আমার প্রতিবন্ধী মেয়ের ইজ্জত নষ্ট করেছে। আমি এর কঠিন শাস্তি চাই।

চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সিকদার বলেন, মাতাব্বর আউলাদ হোসেন ও তার ভাই জামাল উদ্দিন ৫০ হাজার টাকার বিনিময়ে ধর্ষককে ছেড়ে দিয়েছিল। তাদেরও আইনের আওতায় আনা উচিত বলে তিনি মনে করেন।

এদিকে সমাজ প্রধান মাতাববর আওলাদ হোসেন ৫০ হাজার টাকা নেওয়ার কথা অস্বীকার করে বলেন, বাদশা মিয়াকে হাতেনাতে আটক করা হয়েছিল ঠিকই কিন্তু গ্রাম্য সালিশে জুতাপেটার মাধ্যমে তার বিচার করা হবে বলে বাদশা মিয়াকে ছেড়ে দেওয়া হয়েছে কিন্তু পুলিশ অভিযুক্তকে সোমবার রাতে গ্রেফতার করেছে।

এ ব্যাপারে ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা বলেন, ধর্ষক বাদশা মিয়াকে সোমবার রাতেই আটক করে আজ মঙ্গলবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর