• শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৩৩

ধোনির মত অধিনায়ক না পাওয়ায় শেহজাদের আক্ষেপ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৯ মে ২০২০  

অধিনায়ক হিসেবে ভারতকে দু’টি বিশ্বকাপ জয়ের স্বাদ দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। শুধুমাত্র দলকে নেতৃত্ব দিয়েই নয়, সতীর্থদের ভালো খেলতে সব সময়ই পাশে ছিলেন ছায়ার মত। সতীর্থদের পারফরমেন্সের জন্য তাদের আত্মবিশ্বাস বাড়িয়েছেন, তাদের স্বাধীনতা দিয়েছেন ধোনি। এমনটাই মনে করেন পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ। তার মতে, ধোনির মত অধিনায়ক  পেলে ক্যারিয়ার আরো উজ্জ্বল হতো।

পাকিস্তানের সংবাদ মাধ্যমকে শেহজাদ বলেন, যে কোনো খেলোয়াড়কে সাফল্য পেতে হলে, সে দেশের বোর্ড, অধিনায়ককে পাশে থাকতে হয়। বিশেষভাবে অধিনায়ককে। একজন অধিনায়ক সবসময় খেলোয়াড়দের সঙ্গেই থাকে, সে সতীর্থদের অবস্থা বুঝতে পারে। সতীর্থদের কাছ থেকে পারফরমেন্স আদায় করে নিতে পারে। তাতে ঐ খেলোয়াড় আত্মবিশ্বাসী হয়ে উঠে।  ভালো পারফরমেন্স করতে পারে। ভারতের অনেক খেলোয়াড় সৌভাগ্যবান, ধোনির মত অধিনায়ককে তারা পেয়েছে। ধোনির পাশে থাকায় পারফরমেন্স করতে পেরেছে তারা।

কোহলি ও রোহিত অনেকবারই বলেছে, ধোনির আস্থাতেই দলে সুযোগ পেয়েছে তারা। তাই আজ কোহলি ও রোহিতের এই অবস্থায় পৌঁছাতে ধোনির অবদান সবচেয়ে বেশি। আবার ব্রেন্ডন ম্যাককালামের সহায়তা পেয়েছিলন কেন উইলিয়ামসন। শেহজাদ বলেন, কোহালি-রোহিত-উইলিয়ামসন ভাগ্যবান। কোহলি-রোহিতের উপর আস্থা ছিলো ধোনির। উইলিয়ামসনকে সাপোর্ট করেছে ম্যাককালাম। কিন্তু আমার ক্যারিয়ারে আমি কোন ধোনি বা ম্যাককালামের মত অধিনায়ক পাইনি। যদি পাশে দাঁড়ানোর মত অধিনায়ক পেতাম তবে, আমার ক্যারিয়ারও অনেক উজ্জ্বল হতে পারতো।

২০০৯ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন শেহজাদ। একই বছর টি-টোয়েন্টি ও ২০১৪ সালে টেস্টে পথ চলা শুরু হয় তার। ২০১৭ সাল থেকে টেস্ট-ওয়ানডে খেলছেন না শেহজাদ। গেল বছর দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছেন তিনি। দেশের হয়ে এখন পর্যন্ত ১৩টি টেস্টে ৯৮২ রান, ৮১ ওয়ানডেতে ২৬০৫ রান ও ৫৯ টি-২০তে ১৪৭১ রান করেছেন ২৮ বছর বয়সী শেহজাদ। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর