• শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৩ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

নারীদের বাস্কেটবলে রংপুরের বিশাল জয়

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩ এপ্রিল ২০২১  

পাঁচটি বিভাগীয় দলের অংশগ্রহণে শুক্রবার বিকেলে রাজধানীর ধানমন্ডি বাস্কেটবল জিমনেসিয়ামে শুরু হয়েছে বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০ এর নারীদের বাস্কেটবল প্রতিযোগিতা। 

বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশন ও বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি এবং সাবেক সাংসদ ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রধান অতিথি হিসেবে উক্ত প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

নারী বিভাগের প্রতিযোগিতার দুই দিন ব্যাপি আয়োজনের প্রথমদিনে ৬ টি খেলা অনুষ্ঠিত হয়। থ্রি-অন-থ্রি ফর্মেটে, ১০ মিনিট ব্যাপ্তির প্রতিটি খেলাতেই প্রদর্শিত হয় প্রচেষ্টা, ক্ষিপ্রগতি ও ক্রীড়া নৈপুণ্যের দারুণ সমন্বয়। 

স্বাগতিক ঢাকা বিভাগ বনাম রাজশাহী বিভাগের উদ্বোধনী খেলার মধ্য দিয়ে বাস্কেটবল নারী বিভাগের খেলার সূচনা হয় বেলা ৩:৩০ টায়। উদ্বোধনী খেলায় ৮-৪ পয়েন্টের জয় দিয়েই প্রতিযোগিতায় দারুণ শুরু করে স্বাগতিকরা। 

ঢাকার পক্ষে স্কোর করেন রামিসা, ফাতেমা ও প্রিয়া। অন্যদিকে রাজশাহীর হয়ে স্কোর করেন শিয়ামণি। 

দ্বিতীয় খেলায় চট্টগ্রাম ৭-৫ পয়েন্টে রংপুর কে হারায়। বন্দরনগরীর দলটির হয়ে স্কোর করেন আশরীন, মনিকা, আরমিনা এবং রাদিয়া। অপরদিকে রংপুরের হয়ে স্কোর করেন সেতু, মুন্নী এবং রিতা। 

দিনের তৃতীয় খেলায় মুখোমুখি হয় রাজশাহী ও খুলনা বিভাগের মেয়েরা যেখানে খুলনা ১৩-৮ পয়েন্টে জয় পায়। খুলনার পক্ষে স্কোর করেন মীম, নাজমিন ও আমেনা। আর প্রতিপক্ষের হয়ে গোল করেন শিয়ামণি এবং কানিজ। 

চতুর্থ খেলায় ঢাকা বিভাগের মেয়েরা চট্টগ্রামের প্রতিপক্ষের কাছে ৬-৮ পয়েন্টে হেরে যায়। চট্টগ্রামের হয়ে স্কোর করেন আশরীন, মনিকা আর অহনা। ঢাকার পক্ষে স্কোর করেন সামিরা আর রামিসা। 

পঞ্চম খেলায় চট্টগ্রামের মনিকা, অহনা আর আরমিনারা দলকে খুলনার বিপক্ষে ৯-৮ পয়েন্টের জয় এনে দেন। খুলনার হয়ে বল বাস্কেটে পাঠান মীম, নাজমিন আর আমেনা। 

দিনের ষষ্ঠ ও শেষ খেলায় ঢাকার বিপক্ষে ১২-২ পয়েন্টের বিশাল জয় লুফে নেয় রংপুরের মেয়েরা। রংপুরের পক্ষে স্কোর করেন সেতু, মুন্নী, রিতা ও মুসকান। অন্যদিকে ঢাকার পক্ষে স্কোর করেন রামিসা। 

শনিবার, নারীদের বাস্কেটবল আসরের দ্বিতীয় ও শেষ দিনে রয়েছে চারটি ম্যাচ। একই ভেন্যুতে বিকাল ৩:০০টায় শুরু হবে এ ম্যাচ গুলো। রংপুর বনাম খুলনা, চট্টগ্রাম বনাম রাজশাহী, খুলনা বনাম ঢাকা এবং রংপুর বনাম রাজশাহী ম্যাচ শেষে বেলা ৪:৩০ টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ