• মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
করোনায় আক্রান্ত ব্রিটিশ যুবরাজকে প্রধানমন্ত্রীর পত্র রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় তিন নারীসহ নিহত ৪ ৬৪ জেলায় ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী লন্ডন থেকে ফিরলেন ৬০ বাংলাদেশি দেশে করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ১৯ জন ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দেশ এখন নিরাপদে আছে: স্বাস্থ্যমন্ত্রী
১১৪১

পদ্মা সেতু নিয়ে এ কী বললেন মান্না ?

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২০  

মঙ্গলবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে একটি কর্মসূচীতে অংশ নিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘আমার পেটে খিদের আগুন। সরকার শুধু পদ্মা সেতু আর ফ্লাইওভার দেখান। মনে হয় আমরা ফ্লাইওভার খেয়ে বেঁচে থাকব। এত বড় প্রতারণার রাজনীতি গত ৪৯ বছরে আমরা দেখিনি।’

মান্নার এমন মন্তব্যের সমালোচনা করে রাজনৈতিক বিশ্লেষকরা বলেছেন, দেশের উন্নয়ন মান্নাদের মত নেতার চোখে না পড়লেও দেশের সাধারণ মানুষ ঠিকই দেখতে পেয়েছে। কারণ মান্নাদের মত নেতাদের ক্ষমতায় যাওয়ার খিদে অনেক দিনের। তাদের এ খিদে মেটাতে অনীহা দেশের মানুষের। যে কারণে ক্ষমতায় যাওয়ার মোহে অন্ধ হয়ে গেছেন তিনি। কারা জনগণকে ধোকা দিয়ে বোকা বানাতে চায় সাধারণ মানুষ সেটা বোঝে। আর বোঝে বলেই টানা তৃতীয়বারের মত ক্ষমতায় থাকা আওয়ামী লীগ শক্ত অবস্থানে দাঁড়িয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও রাজনৈতিক বিশ্লেষক ড. আসিফ নজরুলের মতে, আওয়ামী লীগ রাজনীতিতে ইতিবাচক একটা শক্তি হিসেবে নিজেকে উপস্থাপন করতে পেরেছে। আওয়ামী লীগের একটা বড় কৌশল ছিল দেশের রাজনীতিতে কয়েকটা বিষয়কে প্রধান বিবেচ্য বিষয় হিসেবে প্রতিষ্ঠা করা। সেগুলো হচ্ছে, জঙ্গিবাদের বিরুদ্ধে রাজনীতি, যুদ্ধাপরাধী এবং জ্বালাও পোড়াও আন্দোলনের বিরুদ্ধে রাজনীতি। একইসাথে আওয়ামী লীগ দৃশ্যমানভাবে উন্নয়ন কাজ করতে পেরেছে। 

আওয়ামী লীগ সরকারের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ অর্জনের মধ্যে খাদ্য স্বয়ংসম্পূর্নতা ও বেকার সমস্যার সমাধান এ দুটি বড় অর্জন বলে মনে করেন বিশ্লেষকরা। 

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, রাষ্ট্রের উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করে একটি পক্ষ সরকারের সমালোচনায় ব্যস্ত রয়েছেন। তাদের মূল উদ্দেশ্য সরকারের বিরুদ্ধে মানুষকে খেপিয়ে তোলা। 
কিন্তু তাদের সে চক্রান্তের সাথে জনসম্পৃক্ততা না থাকায় সফল হতে পারছেন না তারা। কারণ জনগণ চায় রাষ্ট্রের উন্নয়ন, তারা কখনও কারো ক্ষমতায় যাওয়ার সিড়ি হতে পারে না। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর