• শুক্রবার   ১৬ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৩ ১৪২৮

  • || ০৫ রমজান ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

বাংলাদেশ ও ভারতের মধ্যে আন্তঃসংযোগ বাড়াতে হবে: তথ্যমন্ত্রী

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  

বাংলাদেশ ও ভারতের মধ্যে আন্তঃসংযোগ বাড়াতে হবে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, পৃথিবীর অন্যান্য দেশগুলো নিজেদের মধ্যে কানেক্টিভিটি বাড়াচ্ছে, আন্তঃসংযোগ বাড়াচ্ছে। একটা সময় ইউরোপের এক দেশ থেকে আরেক দেশে যেতে ভিসা লাগতো, বর্তমানে সেটি আর লাগে না।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্ট অ্যাসোসিয়েশন বাংলাদেশ আয়োজিত ‘বঙ্গবন্ধু: বাংলাদেশ-ভারত সম্পর্ক’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রথমে ইউরোপীয় ইউনিয়নের ১৫ সদস্য ছিল। এখন সেটি ২৬ সদস্য হয়েছে। ইউরোপীয় দেশগুলোতে আন্তঃসংযোগ বাড়ানোর ফলে তাদের জিডিপি গ্রোথ বেড়েছে এবং কর্মসংস্থান বেড়েছে। বঙ্গবন্ধু যেসব চুক্তি করে গিয়েছিলেন, এর ফলে কিছুটা হলেও আন্তঃসংযোগ স্থাপিত হয়েছে।

সভায় ভারতের সঙ্গে বিরোধ করে আমাদের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, রাজনীতির স্বার্থে কিছু দল ভারত বিরোধী অপরাজনীতি করে।

হাছান মাহমুদ বলেন, যারা টিকা নিয়ে ষড়যন্ত্র করেছে, বিরূপ প্রচারণা চালিয়েছিল, তারাও এখন টিকা গ্রহণ করছেন। 

তিনি বলেন, বিএনপির কোনো কোনো নেতা গোপনেও টিকা নিয়েছেন। আমি অনুরোধ জানাবো, আপনারা এভাবে গোপনে লুকিয়ে লুকিয়ে না নিয়ে যেভাবে জনসম্মুখে কথা বলেন, ঠিক সেভাবে টিকা গ্রহণ করুন। লুকিয়ে লুকিয়ে লজ্জা নিয়ে টিকা নেবেন না। আমরা আপনাদেরও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য বদ্ধপরিকর।

সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, আয়োজক সংগঠনের উপদেষ্টা এবং লেখক ও সাংবাদিক হারুন হাবীব, সভাপতি বসুদেব ধর প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ