• বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ৩০ রমজান ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো জোরদারের প্রত্যাশা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২১  

মার্কিন কংগ্রেসম্যান ডুইট ইভান্স ও কংগ্রেসওমেন মেরি গে স্ক্যানলন বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সহযোগিতার সম্পর্ক আরো জোরদার হবে বলে প্রত্যাশা করেছেন। বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তারা এ প্রত্যাশা করেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলামকে স্বাগত জানাতে ফিলাডেলফিয়ার বাংলাদেশি কমিউনিটি এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। এ সময় উপস্থিত ছিলেন ওই দুই কংগ্রেস সদস্য।

অনুষ্ঠানে কংগ্রেস সদস্যরা বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশতম বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানান। কংগ্রেসম্যান ইভান্স ২০১৯ সালে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে তার সফরের কথা স্মরণ করে এবং মিয়ানমারে গণহত্যা থেকে পালিয়ে আসা লাখ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের প্রশংসা করেন। তিনি নিজেকে ‘বাংলাদেশের বন্ধু’ হিসেবে অভিহিত করেন। অনুষ্ঠানে কংগ্রেসওমেন মেরি গে স্ক্যানলন ও ডুইট ইভান্স বাংলাদেশ-মার্কিন যুক্তরাষ্ট্র সহযোগিতা জোরদার করতে আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত শহীদুল ইসলাম তার বক্তব্যে ফিলাডেলফিয়ার বাংলাদেশি আমেরিকান কমিউনিটিকে মূলধারায় আমেরিকান সমাজে নেতৃত্বে ভূমিকা রাখার জন্য প্রশংসা করেন। একইসঙ্গে তিনি কংগ্রেসম্যান ইভান্স ও কংগ্রেসওমেন মেরিকে বাংলাদেশ-মার্কিন সম্পর্ক এগিয়ে নিতে কংগ্রেসীয় বাংলাদেশ ককাসকে পুনরুজ্জীবিত করতে সহায়তায় অনুরোধ জানান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফিলিডেলফিয়া ন্যাশনাল অর্গানাইজেশন ফর উইমেন অ্যাডুকেশন ফান্ডের সভাপতি, বাংলাদেশি আমেরিকান বিজ্ঞানী- রাজনীতিবিদ ও প্রেসিডেন্ট বারাক ওবামার সাবেক উপদেষ্টা ড. নীনা আহমাদ। এতে বক্তব্য রাখেন ডা. জিয়া আহমেদ, ড. ইবরুল চৌধুরী, আহসান নারাতুল্লাহ, শেখ ইসলাম, তোজাম্মেল হক ও ওমি ইসলাম প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ