• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
২৬

বাঘারপাড়ায় আরো এক বিশ্ববিদ্যালয়ছাত্র করোনা পজিটিভ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২০  

যশোরের বাঘারপাড়ায় আরো একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবক খুলনা বিএল বিশ্ববিদ্যালয় কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শেষ বর্ষের ছাত্র এবং পৌরসভার মহিরণ স্বর্ণপট্রি এলাকার বাসিন্দা। গত ২১ মার্চ থেকে সে বাড়িতে অবস্থান করছিল। ওই যুবকের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এর আগে গত ২৬ এপ্রিল প্রথম এ উপজেলার পশ্চিমা গ্রামের বাসিন্দা ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

বাঘারপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম জানান, গত ২৫ এপ্রিল জ্বর, সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে যায় ওই যুবক। এ সময় চিকিৎসকদের সন্দেহ হলে ২৬ এপ্রিল তার নমুনাসহ আরো চারটি নমুনা পরীক্ষা করতে পাঠায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে। মঙ্গলবার সকালে ওই যুবকের শরীরেই করোনা পজিটিভ পাওয়া যায়। আক্রান্ত যুবককে বাড়িতেই চিকিৎসা প্রদান করা হবে বলে জানিয়েছেন ডা. শরিফুল ইসলাম। 

খবর পেয়ে মঙ্গলবার সকাল পৌনে ১১টার দিকে ওই যুবকের বাড়ি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার তানিয়া আফরোজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শরিফুল ইসলাম, থানার ওসি সৈয়দ আল-মামুন। এ সময় ওই যুবকসহ বাড়ির অন্যান্য সদস্যদের ১৪ দিন ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়। একই সাথে আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন। লকডাউন ঘোষণা করা পরিবারের সদস্যদের নমুনা পরীক্ষা করার নির্দেশ দেওয়া হয়। 

বাঘারপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া আফরোজ জানান, আক্রান্ত ওই যুবকের বাড়ি পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছি। মানুষ সচেতন না হলে আরো ভয়াবহ অবস্থা সৃষ্টি হবে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর