• শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২১ ১৪২৭

  • || ২২ রজব ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ

বার্সা-রিয়াল ফাইনাল হতে দিল না বিলবাও

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২১  

বার্সেলোনার পথটাও মসৃণ ছিল না। রিয়াল সোসিয়েদের কাছে প্রথম সেমিফাইনালে শ্বাসরুদ্ধকর এক ট্রাইব্রেকার জিতেছে লিওনেল মেসির দল। স্প্যানিশ কাপের ফাইনালে এই বার্সার সঙ্গে দেখা হওয়ার ভালো সম্ভাবনা ছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের।

কিন্তু বার্সা-রিয়াল ফাইনালের স্বপ্নে বাধা হয়ে দাঁড়াল অ্যাথলেটিক বিলবাও। বৃহস্পতিবার রাতে টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে ২-১ হারিয়েছে দলটি। আগামী রোববার তারা ফাইনাল খেলবে বার্সার বিপক্ষে।

বল দখল কিংবা শট, ম্যাচে সব জায়গাতেই এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু নিজেদের ভুলেই প্রথমার্ধে দুই গোল হজম করে বসে স্প্যানিশ সুপার কাপের বর্তমান চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলে একটি গোল শোধ করলেও শেষ রক্ষা হয়নি জিনেদিন জিদানের দলের।

লুকাস ভাসকেসের ভুলে ম্যাচের ১৮ মিনিটের মাথায়ই গোল হজম করে বসে রিয়াল। ডি বক্সের ডানদিকে প্রতিপক্ষের পায়ে বল তুলে দেন তিনি। সেই বল পেয়ে দানি গার্সিয়া দেন রাউল গার্সিয়াকে। কোনাকুনি শটে গোল তুলে নিতে ভুল করেননি স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার।

৩৮তম মিনিটে ফের ভুল ভাসকেসের। এবার তিনি ডি বক্সের মধ্যে টেনে ফেলে দেন ইনিগো মার্তিনেসকে, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সফল স্পট কিকে ব্যবধান ২-০ করেন গার্সিয়া।

দ্বিতীয়ার্ধে অনেকটাই গোছানো ফুটবল খেলেছে রিয়াল। কিন্তু ভাগ্য সহায় হয়নি। ৬১তম মিনিটে মার্কো আসেনসিওর শট পোস্টে লাগার পর স্প্যানিশ এই ফরোয়ার্ডেরই দূর থেকে নেয়া আরেকটি শট ক্রসবারে আটকে যায়।

অবশেষে ৭৩ মিনিটে রিয়ালকে গোল এনে দেন করিম বেনজেমা। সতীর্থের বাড়ানো বল গোলমুখে পেয়ে আলতো টোকায় জালে জড়ান ফরাসি স্ট্রাইকার। অফসাইডের পতাকা তুলেছিলেন লাইন্সম্যান, তবে ভিএআরে দেখে গোলের বাঁশি বাজান রেফারি।

এরপর একের পর এক আক্রমণ করে ম্যাচে ফেরার চেষ্টা করেছে রিয়াল। কিন্তু গোলভাগ্য সহায় হয়নি। যোগ করা সময়ে সার্জিও রামোস ডি বক্সের মধ্যে হেড করতে গিয়ে পড়ে গেলে পেনাল্টির জন্য আবেদন করেছিল রিয়াল। এ নিয়ে অনেকটা সময় মাঠে উত্তেজনা বিরাজ করে। তবে শেষ পর্যন্ত পেনাল্টি পায়নি তারা, ২-১ গোলের জয়ে বিলবাওই নাম লেখায় ফাইনালে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ