• রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
মিরপুর বাউনিয়াবাঁধ বস্তিতে আগুনে ৩ জনের মৃত্যু ২৭তম স্প্যানে পদ্মা সেতুর চার কিলোমিটারের বেশি দৃশ্যমান করোনায় নতুন করে কেউ আক্রান্ত হয়নি, সুস্থ আরও ৪ জন টাঙ্গাইলে সিমেন্টভর্তি ট্রাক উল্টে নিহত বেড়ে ৬
১৪৫

বেসরকারি শিক্ষকদের জন্য সুখবর

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

রোববার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. মো: গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় শিক্ষা মন্ত্রণালয়ের ৩ জন কর্মকর্তা, অধিদপ্তরের দুইজন পরিচালক, ৯জন আঞ্চলিক উপপরিচালকসহ প্রায় ৩৫ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন। সভা থেকে একগুচ্ছ সুখবর পেতে চলেছেন বেসরকারি স্কুল কলেজ ও মাদ্রাসা শিক্ষকরা।

জানা গেছে সভায় টাইমস্কেলের বদলে বেসরকারি স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষকদের উচ্চতর গ্রেড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এর আগে নতুন জাতীয় পে-স্কেলে টাইমস্কেল বাতিল করা হয়। আর তাই টাইমস্কেল শব্দে আপত্তি জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। আপত্তি এড়াতে ‘উচ্চতর গ্রেড’ শব্দ ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছিল শিক্ষা মন্ত্রণালয়।

কর্মকর্তারা জানান, এমপিও বিধিমালাতে টাইমস্কেলটা উচ্চতর বেতন স্কেলের কথা বলা হয়েছে। টাইমস্কেলটা ২০১৫ সালের যে পে-স্কেল সেই পে-স্কেলে টাইমস্কেলটা বাদ দেওয়া হয়েছে। এখন ২০১৮ সালের যে এমপিও বিধিমালা সেখানে উচ্চতর বেতন স্কেল হিসেবেই এটা ধরা আছে।

এছাড়া সভায় নতুন আরও ৮৯৬ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চলতি নভেম্বর মাস থেকে তাদের এমপিও কার্যকর হবে।

নতুন এমপিওভুক্তদের মধ্যে বরিশাল জেলায় ৫০ জন, চট্টগ্রামের ৭১ জন, কুমিল্লা ৫৩, ঢাকা ২০৯, খুলনায় ৯৮, ময়মনসিংহ ৯৫, রাজশাহীতে ৮৭, রংপুরে ১৮৯ এবং সিলেটে ৩৭। তারা সবাই বিভিন্ন সময়ে নিয়োগ পেলে অনলাইনে আবেদন করেছিলেন। এছাড়াও অফলাইনে আবেদনকারীদের মধ্যে ৭ জনকে এমপিওভুক্তির সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

এছাড়াও ভুল সংশোধন আছে ১১৯২। বদলি ৩০০, পদোন্নতি ১৮২ এবং ৫৪ জনকে বকেয়া দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর