• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৮৭২

মাদারীপুরে করোনা আক্রান্ত একজন সুস্থ হয়ে বাড়ি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

করোনাভাইরাসে আক্রান্ত ইতালিফেরত মাদারীপুরের একজন ঢাকার আইসোলেশনে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া বিভিন্ন দেশে থেকে আসা প্রবাসীদের মধ্যে রবিবার দুপুর পর্যন্ত ১৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের পক্ষ থেকে আতঙ্কিত না হওয়ার কথা বলা হচ্ছে।

 
জেলা স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, মাদারীপুরে বিভিন্ন দেশে থেকে আসা প্রবাসীদের মধ্যে রবিবার দুপুর পর্যন্ত ১৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে সদর হাসপাতালের পুরাতন ভবনের দুটি কেবিনের ৪টি বেড সম্পূর্ণ প্রস্তুত রয়েছে। এছাড়াও কালকিনি, রাজৈর ও শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২টি করে বেড প্রস্তুত রাখা হয়েছে। এতে আতঙ্কিত হওয়ার কিছুই নেই বলে জানান স্বাস্থ্য বিভাগ।

মাদারীপুর সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বলেন, বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসীদের মধ্যে রবিবার দুপুর পর্যন্ত ১৭৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আমাদের মেডিকেল টিম সার্বক্ষণিক তাদের পর্যবেক্ষণে রেখেছে। তবে আমাদের সদর হাসপাতালে করোনো ভাইরাসে আক্রান্ত কোন রোগী আসেননি। মাদারীপুরের ইতালিফেরত যে একজন রোগী আক্রান্ত হয়েছিল সে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন। করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। হাঁচি কাঁশির সময় নিয়ম মেনে চলা, প্রয়োজন ছাড়া জনসমাগম না করা।
 
মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রত্যেক উপজেলায় আলাদা কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসারদের ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করতে বলা হয়েছে। বিভিন্নভাবে জনগণকে সচেতন করা হচ্ছে। যারা বিভিন্ন দেশ থেকে আসছে সে সব প্রবাসীদের প্রতি আমরা সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছি। করোনা প্রতিরোধ করার জন্য শুধু প্রশাসনই নয়, সকল মানুষকে সচেতন থাকতে হবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
আঞ্চলিক বিভাগের পাঠকপ্রিয় খবর