• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
৭২০

শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে ভিশন ২০২১ বাস্তবায়ন হবে : চীন

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কিয়াং।

আজ সোমবার ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝং জুও শেখ হাসিনার সঙ্গে দেখা করে এই বার্তা পৌঁছে দেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সেক্রেটারি ইহসানুল করিম।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতকালে তার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন চীনের রাষ্ট্রদূত ঝং জুও। বাংলাদেশের উন্নয়নে ও ভিশন ২০২১ এর ব্যাপারে আশা প্রকাশ করে জুও বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রীর নেয়া বিভিন্ন দূরদর্শী কর্মসূচির মাধ্যমে বাংলাদেশ দারিদ্র্যসীমার হার শূন্যের কাতারে আনতে সক্ষম হবে।’

এ সময় শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বে ভিশন ২০২১ বাস্তবায়ন হবে এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে বলেও আশা প্রকাশ করেন চীনা রাষ্ট্রদূত। তিনি আরও বলেন, ‘সামনের দিনগুলোতে দুই দেশের কৌশলগত ও পারস্পারিক সহযোগিতার সম্পর্ক বজায় থাকবে।’

বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে চীনের এই রাষ্ট্রদূত তাকে ‘গ্রেট লিডার’ বলে আখ্যায়িত করেন।

বিজয়ের অভিন্দন জানানো বাংলাদেশের উন্নয়নের ধারাবাহিকতায় সমর্থন রাখায় চীনের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীনকে বাংলাদেশের বন্ধু আখ্যায়িত করে তিনি বলেন, ‘আগামী পাঁচ বছরের শাসনামলে দেশে চীনের বিনিয়োগ অব্যাহত থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা, শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মিয়া মোহাম্মাদ জয়নুল আবেদিন এবং প্রধানমন্ত্রী কার্যালয় সচিব সাজ্জাদুল হাসান।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভূটানের রাজা ও প্রধানমন্ত্রী, পশ্চিমবঙ্গ ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর