• বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ট্রেনে ট্রাভেল ব্যাগ থেকে চুইয়ে পড়ছিল রক্ত! গোপালগঞ্জের কাশিয়ানীতে ইউপি চেয়ারম্যানকে বরখাস্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু
১৪৯০

সংবাদ সম্মেলন ডেকে নিজের কর্তৃত্ব জাহির করতে চান রিজভি ?

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  

প্রায় এক দশক ধরে নয়াপল্টনে দলের কেন্দ্রিয় কার্যালয়ে ‘স্বেচ্ছাবন্দী’ হিসেবে বসবাস করছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তারেক রহমানের সুনজরে আসা ও দলের কর্তৃত্ব ধরে রাখতে তিনি এ পন্থা অবলম্বন করেছেন বলে দলের একাধিক নেতার অভিযোগ। দলীয় কার্যালয়কে নিজের ‘বেডরুম’ বানানোয় নেতা কর্মীরা ত্যাক্ত-বিরক্ত তার উপর। সেখানে বসে পারিবারিক কাজের পাশাপাশি মাঝে মধ্যে সংবাদ সম্মেলন ডেকে গণমাধ্যমে সরব থাকার চেষ্টা করেন। 

এরই ধারাবাহিকতায় সোমবার বেলা সাড়ে ১১টায় সংবাদ সম্মেলন ডেকে তিনি অভিযোগ তোলেন, ‘খালেদা জিয়াকে কারাবন্দি রেখে নির্যাতন করা হচ্ছে। তাকে জেলের ভেতর হত্যার চেষ্টা চলছে। ৭৫ বছর বয়সী নেত্রীর অবস্থা চরম খারাপ।’

একদিকে যখন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা দেশের প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধা রেখে তাঁর মুক্তির ব্যাপারে আলোচনা চালিয়ে যাচ্ছেন এমন মূহুর্তে সংবাদ সম্মেলন ডেকে রিজভির মিথ্যাচারে বিরক্তি প্রকাশ করেছেন তারা। 

বিএনপি চেয়ারপার্সনের পারিবারিক সূত্র জানায়, বেগম জিয়ার মুক্তির ব্যাপারে দলের নেতারা অনেক নাটক করেছেন। এমনকি বৃদ্ধ বয়সে এসে ঐক্যফ্রন্ট নেতা ড. কামালও কম নাটক করেননি মন্তব্য করে ক্ষোভ প্রকাশ করেন পরিবারের সদস্যরা। 

খালেদা জিয়ার পরিবারের সদস্যরা বলেছেন, দলের কিছু নেতা আগ বাড়িয়ে বিতর্ক সৃষ্টি করে অসুস্থ নেত্রির মুক্তির পথকে কঠিন করার অপচেষ্টা করছেন। 
এদিকে বিএনপির আইনজীবিরাও ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেছেন, রিজভিসহ বিএনপির কতিপয় সিনিয়র নেতা বেগম জিয়ার মুক্তির আইনীপ্রক্রিয়াকে জটিল করে তুলেছেন। তারা রিজভির মতো নেতাদের অহেতুক কর্তৃত্ব ফলানো বন্ধের আহ্বান জানান। 

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর