• রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

দৈনিক গোপালগঞ্জ
২৩

সাবেক স্বামীর মামলায় মিলা‌কে আদালতে হা‌জিরের নির্দেশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

 ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে সাবেক স্বামীর করা মামলায় সঙ্গীত শিল্পী তাশবিহা বিনতে শহীদ মিলাকে আদালতে হা‌জির হ‌তে হ‌বে।  বুধবার (২৬ ফেব্রুয়া‌রি) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন পুলিশ প্রতিবেদন আমলে নিয়ে মিলার প্রতি সমন জা‌রি ক‌রেন। 

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন জানান, আগামী ৫ এপ্রিল তা‌কে হা‌জির হতে হবে। এই মামলায় প্রাথ‌মিকভাবে অ‌ভিযোগের সত্যতা পাওয়া গে‌ছে ম‌র্মে গত ২৫ ফেব্রুয়ারি পু‌লি‌শের সাইবার ক্রাইম ইউ‌নি‌টের উপ-পরিদর্শক মহিদুল ইসলাম প্রতিবেদন দা‌খিল ক‌রেন। 

গত বছরের ২১ এপ্রিল সাইবার ট্রাইব্যুনাল আদালতে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা প্রচার ও মানহানির অভিযোগে মিলার সাবেক স্বামী বৈমানিক পারভেজ সানজারি এ মামলা করেন।

বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মাদ আসসামছ জগলুল হোসেন মামলাটি গ্রহণ করে অ‌ভি‌যো‌গের বিষ‌য়ে তদন্ত ক‌রে পু‌লি‌শের সাইবার ক্রাইম ইউ‌নিট‌কে প্রতিবেদন দা‌খি‌লের নি‌র্দেশ দেন।

মামলায় অভিযোগ করা হয়, একই বছর ১৬ এপ্রিল মিলা তার ফেসবুক পেজ থেকে সাবেক স্বামী পারভেজ সানজারি ও তার শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে দীর্ঘ স্ট্যাটাস দিয়েছেন। সেখানে তিনি তুলে ধরেন সংসার জীবনের দ্বন্দ্ব-বিবাদ, স্বামী ও তার পরিবারের লোকজনদের নির্যাতনের কথা। এরপর রাজধানীর একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলন করেন মিলা।

এর পরিপ্রেক্ষিতেই মিলার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট ২০১৮ এর ২৫(১)ক, ২৫(৩), ২৯(১)ও ২৯(২) ধারায় মামলাটি করেন পারভেজ সানজারি।

২০১৭ সালের মে মাসে পারিবারিকভাবে বাদীর সঙ্গে আসামি মিলা ইসলামের বিয়ে হয়। এরপর তারা জড়িয়ে যান সংসার জীবনের দ্বন্দ্ব-বিবাদে। নারী নির্যাতন-যৌতুকের অভিযোগ এনে স্বামী সানজারির বিরুদ্ধে মামলা করেন মিলা। এরপর মিলা ও সানজা‌রি পরস্পরের বিরু‌দ্ধে একা‌ধিক মামলা ক‌রেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ