• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
২৩

সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাই ম্যাচ আয়োজন করতে যাচ্ছে কনমেবল

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২০  

কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ের অনেক ম্যাচই ২০২১ পর্যন্ত পিছিয়ে দিয়েছে ফিফা। তবে সে পথে না হাঁটার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবল। সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আয়োজন করবে তারা।

করোনা ভাইরাসের থাবায় একেএকে বন্ধ হচ্ছে আন্তর্জাতিক ক্রীড়ার আসর ও টুর্নামেন্ট। কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ের অনেক ম্যাচই ২০২১ পর্যন্ত পিছিয়ে দিয়েছে ফিফা। তবে সে পথে না হাঁটার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ আমেরিকা অঞ্চলের ফুটবলের অভিভাব সংস্থা কনমেবল।

বাছাইপর্বের বেশিরভাগ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো গত মার্চে। কিন্তু করোনার কারণে ভেস্তে গেছে সব আয়োজন। আগামী বছর আয়োজন করতে গেলে সূচি মেলাতে নানা ঝামেলায় পড়তে হবে দেশগুলোকে। তাইতো কনমেবলের পক্ষ থেকে জানানো হয়েছে সেপ্টেম্বরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ আয়োজন করবে তারা। নিশ্চিত করেছেন ফিফার সহ সভাপতি ও কনকাকাফ অঞ্চল প্রধান ভিকটরমোকাগলিয়ানি।
 
করোনায় হোম কোয়ারেন্টিনে থেকে নানা কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন ফুটবল মাঠের যোদ্ধারা। কেউ ফিটনেস ঠিক রাখছেন। কেউ বা আবার পছন্দের তারকার সঙ্গে ইনটাগ্রামে মেতে উঠছেন স্মৃতি রোমন্থন। খেলোয়াড়ি জীবনের অনেকের সঙ্গেই মাঠে লড়েছেন জার্মান বংশদ্ভুত ঘানাইয়ান ফুটবলার কেভিন প্রিন্স বোয়েটাং।

তবে অনেক সহযোদ্ধার মাঝেও বোয়েটাংয়ের চোখে সেরা লিওনেল মেসি। ইন্সট্রগামে ফ্রান্সেরর সাবেক তারকা ফুটবলার ও কোচ থিয়েরি অরির সঙ্গে আলাপকালে এমনটাই জানান বোয়েটাং। এছাড়াও জার্মানির চেয়ে ঘানা জাতীয় দলের হয়ে নাকি খেলতেই বেশি স্বাচ্ছন্দবোধ করেন বোয়েটাং।
আমার দেখা সেরা ফটুবলার মেসি। মাঠে ও যেভাবে অন্যদের অনুপ্রাণিত করে তা আর কারো মাঝে খুঁজে পাইনি। মাঠে ওর মত সতীর্থ পাওয়া ভাগ্যের ব্যাপার। আমি জার্মানি ও ঘানা দু 'দেশেই খেলার সুযোগ পেয়েছিলোম। কিন্তু আমার কাছে ঘানার হয়ে খেলাটাই বেশি গর্বের মনে হয়েছে বলেন তিনি।

কেভিন প্রিন্স বোয়েটাং জার্মানির হয়ে বয়সভিত্তিক দলে খেললেও পরে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন। দ্বৈত নাগরিকত্বের সুবাদে পরে তিনি ঘানার হয়ে বিশ্বকাপে অংশ নেন।

ইনস্টাগ্রামে অরির কাছে নিজের মনে কথা খুলে বলেছেন ব্যাডবয় খ্যাত ইতালিয়ান ফটুবলার মারিও বালোতেল্লিও। সেখানে নিজের সেরা একাদশও দিয়েছেন তিনি। তবে বিস্ময়ের ব্যাপার। একাদশে রোনালদো নয় ঠাঁই হয়েছে মেসির নাম।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর