• মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
করোনায় আক্রান্ত ব্রিটিশ যুবরাজকে প্রধানমন্ত্রীর পত্র রংপুরে ট্রেনের ইঞ্জিনের ধাক্কায় তিন নারীসহ নিহত ৪ ৬৪ জেলায় ভিডিও কনফারেন্স করবেন প্রধানমন্ত্রী লন্ডন থেকে ফিরলেন ৬০ বাংলাদেশি দেশে করোনায় নতুন আক্রান্ত ১, সুস্থ ১৯ জন ঈদ পর্যন্ত বাড়তে পারে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি দেশ এখন নিরাপদে আছে: স্বাস্থ্যমন্ত্রী
১৫১

সৌম্য, নাইম, সাইফদের দিয়ে এসএ গেমস বাংলাদেশ দল ঘোষণা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০১৯  

মোহাম্মদ আশরাফুলের নেতৃত্বে সেই ২০১০ সালে গুয়াংজু এশিয়ান গেমস থেকে স্বর্ণ জিতেছিল বাংলাদেশ ক্রিকেট দল। একই বছর বাংলাদেশে অনুষ্ঠিত এসএ গেমস থেকেও স্বর্ণ জিতেছিল বাংলাদেশ। এবার বাংলাদেশের সামনে আরও একটি গেমস স্বর্ণ জয়ের সুবর্ণ সুযোগ। নেপালে অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান (এসএ) গেমসের অন্যতম একটি ডিসিপ্লিন ক্রিকেট।

টি-টোয়েন্টি ফরম্যাটে অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে স্বর্ণ জয়ের জন্য শক্তিশালী বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই দলে প্রতিনিধিত্ব করবেন জাতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। রয়েছেন সাইফ হাসান, নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার এবং জাকির হাসানরা।

এছাড়া উদীয়মান পেসার হাসান মাহমুদ, সুমন খানরা রয়েছেন এই তলে। স্পিনার হিসেবে যাচ্ছেন মেহেদী হাসান। ১৩তম এশিয়ান গেমস থেকে স্বর্ণ জিতে আনাই মূল লক্ষ্য এই দলটির।

২০১০ সালের পর এই প্রথম এসএ গেমসে ক্রিকেট যুক্ত হলো। তবে ভারত এবং পাকিস্তান ক্রিকেটে তাদের দল পাঠাচ্ছে না। যার ফলে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান এবং মালদ্বীপ - এই চার দেশই খেলবে এসএ গেমস ক্রিকেটে।

৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট দলের এসএ গেমস মিশন। তবে তার আগেরদিন শ্রীলঙ্কার বিপক্ষে শুরু হবে নারী ক্রিকেট দলের এসএ গেমস মিশন।

এসএ গেমসের জন্য বাংলাদেশ দল
সাইফ হাসান, নাইম শেখ, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), ইয়াসির আলি চৌধুরী, মিনহাজুল আবেদিন আফ্রিদি, সুমন খান, মাহিদুল ইসলাম ভুঁইয়া আকন, তানভির ইসলাম, মানিক খান, মেহেদী হাসান রানা, সৌম্য সরকার, মেহেদী হাসান, হাসান মাহমুদ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর