• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ২০ জ্বিলহজ্জ ১৪৪১

দৈনিক গোপালগঞ্জ
১৮৮

৭৫ হাজার পরিবারকে খাদ্য দেবে রেড ক্রিসেন্ট

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

করোনা ভাইরাসের কারণে দেশের ক্ষতিগ্রস্ত অসহায় ও নিম্ন আয়ের ৭৫ হাজার পারিবারকে খাদ্য সহায়তা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।

আজ বুধবার (০১ এপ্রিল) সন্ধ্যায় সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানীসহ দেশের ৬৪ জেলার ৬৮টি রেড ক্রিসেন্ট ইউনিটের মাধ্যমে করোনার ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বিশেষ করে যারা দৈনিক আয়ের ওপর নির্ভরশীল তাদের মধ্য থেকে বাছাই করে প্রতিটি পরিবারের মধ্যে ফুড পার্সেল (চাল, ডাল, আটা, তেল, চিনি, লবণ ও সুজি) বিতরণ করা হবে।

এছাড়া প্রয়োজনে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার সুবিধার্থে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল, সিলেট রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতাল ও চট্টগ্রাম জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। দেশে যদি করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা মাত্রাতিরিক্ত বেড়ে যায়, সেক্ষেত্রে সরকারের অনুমতি নিয়ে এসব হাসপাতালে আইসোলেশন ইউনিট চালু করা হবে বলে জানানো হয়েছে।

রেড ক্রিসেন্ট সোসাইটি জানায়, করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রেড ক্রিসেন্ট সোসাইটি রাজধানীসহ সারাদেশে অব্যাহতভাবে নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। ইতোমধ্যে রাজধানীসহ ৬৭টি রেড ক্রিসেন্ট ইউনিটে প্রায় পাঁচ লাখ সচেতনতামূলক লিফলেট বিতরণসহ জীবাণুনাশক স্প্রে, প্রচারণা মাইকিং, হাত ধোয়ার অভ্যাস গড়তে বেসিন স্থাপন করেছে।

সারাদেশে জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্যোগে নিয়মিত কার্যক্রম হিসেবে জীবাণুনাশক স্প্রে ও লিফলেট বিতরণ কার্যক্রমের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখার কাজটি করতে জনগণকে উৎসাহী করছেন স্বেচ্ছাসেবকরা। এছাড়াও প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়ে বিভিন্ন জেলায় মাইকিংও করছেন।

বুধবার বিকেলে করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে রেড ক্রিসেন্ট সোসাইটি গৃহীত বিভিন্ন কার্যক্রম পর্যালোচনা ও পরবর্তী কর্মপন্থা বাস্তবায়ন সম্পর্কিত একটি সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে সোসাইটিটির বোর্ড রুমে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর