• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ব্রাজিলের খেলা নিয়ে গোপালগঞ্জে উৎসবের আমেজ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২  

কাতার বিশ্বকাপে ব্রাজিলের খেলা নিয়ে উৎসাহ-উন্মাদনা ছড়িয়ে পড়েছে গোপালগঞ্জে। শোভাযাত্রাসহ বাসা-বাড়ী, পাড়া-মহল্লা ও সড়কে টাঙ্গানো হয়েছে ব্রাজিলের পতাকা। সমর্থকদের আশা শুধু প্রথম ম্যাচ নয় সব ম্যাচ জিতে ফাইনালে গিয়ে চ্যাম্পিয়ন হবে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দিনগত রাত ১টায় কাতার বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে যাত্রা শুরু করবে ব্রাজিল। এবারও হট ফেভারিট হয়ে মাঠে নামছে ব্রাজিল।

বৃহস্পতিবার দুপুরে প্রিয় দল ব্রাজিলকে শুভ কামনা জানিয়ে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে ব্রাজিল সমর্থক গোষ্ঠী। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্বর থেকে শুরু হয়। পরে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে শেষ হয়। সার্বিয়াকে হারিয়ে বিশ্বকাপ জয়ের যাত্রা শুভ হবে বলে আশা ব্রাজিল সমর্থকদের।

এদিকে, ব্রাজিলকে সমর্থন জানিয়ে বিভিন্ন বাসা, বাড়ী, দোকান, পাড়া-মহল্লা ও অলিতে-গলিতে ব্রাজিলের পতাকা টাঙ্গিয়েছে ভক্তরা। সমর্থকদের আশা নেইমার ও ভেনাস জুনিয়র তাদের সেরা খেলা দিয়ে সার্বিয়ার সঙ্গে অন্তত ৩ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়বে।

ব্রাজিল ভক্ত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী প্রিয়তা দে বলেন, গত বিশ্বকাপ থেকে এবারের বিশ্বকাপের ব্রাজিল দল অনেক পরিপূর্ণ। দলে রয়েছে নেইমার, ভেনাস জুনিয়রসহ বিশ্বমানের খেলোয়াড়। আজকের ম্যাচই নয় প্রতিটি ম্যাচ জিতে ফাইনালে যাবে ব্রাজিল। আর ষষ্ঠ বিশ্বকাপ ঘরে তুলবে ব্রাজিল।

ব্রাজিল সমর্থক বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কবিতা হক বলেন, শুধু খেলা নয় শৈল্পিক ফুটবল খেলা দেখে আমি ব্রাজিলকে সমর্থন করি। এবারের বিশ্বকাপ জয়ের মধ্য দিয়ে ব্রাজিল তাদের হেক্সা মিশন পূর্ণ করবে বলে আমি আশাবাদী।

ব্রাজিল সমর্থক সজীব বিশ্বাস বলেন, দলের রয়েছে নেইমার, ভেনাস জুনিয়র, জেসুসসহ বিশ্ব মাতানো খেলোয়াড়। সবাই তাদের সেরাটা দিতে পারলে ব্রাজিল শুধু সার্বিয়ার ম্যাচই জিতবে না সব ম্যাচ জিতে বিশ্বকাপ ঘরে তুলবে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ