• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২১ ১৪২৯

  • || ১০ রবিউল আউয়াল ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে ৪ বাসের ভয়াবহ সংঘর্ষে শিশুসহ নিহত-২

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২  

বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের শ্রীনগরে ৪ যাত্রীবাহী বাসের সংঘর্ষে ২জন নিহত ও উদ্ধার কর্মীসহ আরো ২০ যাত্রী গুরুত্বর আহত হয়েছে।

রবিবার (১৪ আগষ্ট) দুপুর পৌনে ৩ টার দিকে উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়া বটতলা এলাকায় বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে

এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। আশপাশের স্থানীয় লোকজন দুর্ঘটনার বিকট শব্দ শুনে এবং সংবাদ পেয়ে হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে গুরুতর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে প্রেরন করেন। ঘটনাস্থলেই অজ্ঞাত নামা পুরুষ(২১)সহ শরীয়তপুরের শিশু যাত্রী তাহসিন(৫) পিতা-আরিফনিহত হয়।আহতরা হলেন, শ্রীনগর উপজেলার গাদিঘাট এলাকার নাঈম (২৫),কামারগাঁওয়ের শাহনাজ(৩০),শ্রীনগরের মেহেদী(৩০) মারিয়া (৩০),দক্ষিন পাইকসা গ্রামের রাব্বি (১০) কেয়টখালী গ্রামের মাকসুদ আলম (৪০),আয়েশা সিদ্দিকা (২৭), উমপাড়া এলাকার উদ্ধার কর্মী মাসুদ(২৫), শরিয়ত পুরের সুমন(৩০),নারায়নগঞ্জের সোনারগাঁওয়ের রাসেল(৩১),যশোর নিউমার্কেট এলাকার আলমগীর (১৮), ঢাকার দনিয়ার এলাকার হুজাইফা(৪),শরীয়তপুরের মারিয়াম(২১), স্বামী-তন্ময়, আলমগীর(৩২),পিতা-সিরাজুল, নজরুল(৫৫),পিতা-সুলতান, ঝালকাঠির তন্ময়(২৪), পিতা-তপন, শরীয়তপুরের
আক্তার হোসেন(৩৪), পিতা আনিস উদ্দিন, মাদারীপুর কালকিনির রাসেল(১৯),পিতা-সাইদুল পাইক,শ্রীনগরের কুকুটিয়ার স্বর্ণা(২২),স্বামী-ইসান খান।

প্রত্যক্ষদর্শীরা জানা, দুপুর আড়াইটার দিকে ঢাকাগামী শরিয়তপুর পরিবহনের যাত্রীবাহি বাস নং- ঢাকা মেট্রে-ব-১৫-৯২১২ নিয়ন্ত্রন হারিয়ে রেলিংয়ের উপরে উঠে গিয়ে বিকল হয়ে সড়কের ডান পাশে দাঁড়িয়ে সকল যাত্রীদের নামিয়ে দেয়। বাস থেকে নেমে যাত্রীরা সড়করে বামপাশে গিয়ে হাঁটতে হাটঁতে সামনের দিকে এগিয়ে যেতে থাকে। এসময় পিছন দিক থেকে ঢাকাগামী বরিশালের মোল্লা পরিবহনের যাত্রীবাহী বাস নং- ঢাকা মেট্রো-ব-১৩-১৫০৯ আসতে দেখে ঐ যাত্রীরা বাসকে সিগন্যাল দিলে মোল্লা পরিবহনের চালক বাস থামান এবং যাত্রীদের বাসে উঠানোর সময় পিছন দিক থেকে ঢাকা গামী বরিশালের সাকুরা পরিবহনের যাত্রীবাহী বাস নং-ঢাকা মেট্রো-ব-১১-৮৫৬৫ এর চালক দ্রুত গতিতে বাস চালিয়ে মোল্লা পরিবহনের বাসকে পিছন দিক হইতে স্বজোরে ধাক্কা দিলে মোল্লা পরিবহনের চালক নিয়ন্ত্রন হারিয়ে সামনে থাকা অজ্ঞাত আরেকটি পরিবহনের বাসকে পিছন থেকে ধাক্কা দেয়। এতে সাকুরা পরিবহনের অজ্ঞাতনামা পুরুষ যাত্রী(২১) এবং মোল্লা পরিবহনের সামনে দাড়িয়ে থাকা শিশু যাত্রী তাহসিন(৫) মোল্লা পরিবহনের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়। তিন পরিবহনের ত্রিমুখী সংঘর্ষে আরো ২০যাত্রী গুরুতর আহত হয়। সংবাদ পেয়ে হাসাড়া হাইওয়ে পুলিশ, শ্রীনগর থানা পুলিশ ও ফায়ার সার্ভিস দল ঘটনাস্থলে পৌছে স্থানীয় লোকজনদের সহায়তায় আহত যাত্রীদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করেন। এসময় ঘন্টাব্যাপী ঢাকাগামী বাস যানজটে আটকা পড়ে যানচলাচল বন্ধ থাকে। পরে হাইওয়ে থানা পুলিশের রেকার দিয়ে দুমড়ানো মুড়রানো তিনটি বাস সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে। নিহত ২ যাত্রীর মৃত দেহ ও দূর্ঘটনার শিকার পরিবহন তিনটি হাইওয়ে পুলিশের হেফাজতে আছে। এসময় তিন পরিবহনের চালক ও হেলপার পালিয়ে যায়

শ্রীনগর ফায়ার সার্ভিসের ইস্টেশন অফিসার মাহফুজ রিবেন জানান, খবর পেয়ে ফায়ারসার্ভিস ঘটনাস্থলে পৌছে আহত যাত্রীদের উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন।

হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন বলেন, নিহত দুইজনের লাশ থানায় রয়েছে। আহতদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরন করা হয়েছে। বাস তিনটিকে রেকার দিয়ে রাস্তা থেকে সরিয়ে নিয়ে যানচলাচল স্বাভাবিক করা হয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ