• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

ফরিদপুরে ককটেল বিস্ফোরণ, বিএনপির ৮ নেতাকর্মী গ্রেফতার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২২  

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ককটেল বিস্ফোরণ ও টাওয়ারে আগুন জ্বালিয়ে নাশকতা সৃষ্টির ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপির ৮ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতদের শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাতে নাশকতার এ মামলাটি করা হয়।  

বোয়ালমারী থানার এসআই কাজী আবুল বাশার বাদী হয়ে ৩১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০-৬০ জনকে আসামি করে মামলাটি করেন।

শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতাররা হলেন-বোয়ালমারী পৌর বিএনপির সহ-সভাপতি আতাউর রহমান খাঁন, উপজেলা বিএনপির সদস্য ফরিদুল ইসলাম, পৌর ৬নং ওয়ার্ড বিএনপির সভাপতি রফিক বিশ্বাস, দাদপুর ইউনিয়নের বিএনপির সভাপতি হামিদুল হক বকুল, ফরিদপুর জেলা যুবদলের বনও পরিবেশ বিষয়ক সহ-সম্পাদক সিরাজ মৃধা, শেখর ইউপি সদস্য (মেম্বার) বরকত মোল্যা, আবু নাসির মোল্যা ও মুরাদ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৭টার দিকে উপজেলার মাঝকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কে সাতৈর জয়নগরে বিএনপি নেতা খন্দকার নাসিরুল ইসলামের ইট ভাটার সামনে দুবৃর্ত্তরা টাওয়ারে আগুন জ্বালায় এবং ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বিস্ফোরিত ককটেলের অংশবিশেষসহ চারটি ককটেল উদ্ধার করে। অন্যদিকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১২ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বোয়ালমারী থানার উপ-পরিদর্শক (এসআই) আক্কাচ আলী বলেন, ককটেল বিস্ফোরণ ও টাওয়ারে আগুন জ্বালিয়ে নাশকতা সৃষ্টি করে আতঙ্ক সৃষ্টি করার ঘটনায় মামলা হয়েছে। মামলার পর ৮ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ