• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

মাদারীপুরে দুই শিশু সন্তানকে পুড়িয়ে হত্যা, মায়ের স্বীকারোক্তি

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২২  

মাদারীপুরে ঘরে তালা মেরে আগুন ধরিয়ে সহোদর দুই ভাইকে হত্যার ঘটনার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মা পূর্ণিমা বৈদ্য। বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে জেলার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক মো. সাজিদ উল হাসান চৌধুরী জবানবন্দি রেকর্ড করেন। পরে আদালত পূর্ণিমাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে অভিযান চালিয়ে মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর পল্টন থানার কাকরাইল থেকে পূর্ণিমাকে গ্রেপ্তার করে পুলিশ।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, সোমবার দুপুরে সদর উপজেলার উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের ভাড়াকৃত টিনশেট ঘরে আগুনে পুড়ে মারা যায় দুই সহোদর শিশু রুদ্র  ও মানব । একটি মামলায় দুইমাস ধরে বাবা কারাগারে থাকলেও ঘটনার পর পাওয়া যায়নি শিশু দুটির মা পূর্ণিমা ও সঙ্গে থাকা নানী রেবা রানী বৈদ্যকে।

নিহত শিশুদের দাদা কালী দাস বৈদ্য বাদী হয়ে পূর্ণিমা ও তার মা রেবা রানী বৈদ্যকে আসামি করে ওই ঘটনায় সদর মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় তদন্তে নামে পুলিশ। মঙ্গলবার বিকেলে রাজধানীর পল্টন থানার কাকরাইল থেকে থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের যৌথ অভিযানে গ্রেপ্তার করা হয় পূর্ণিমাকে।

প্রসঙ্গত, ৬ মাস আগে উত্তর ঝিকরহাটি গ্রামের গোলাম মাওলা মাতুব্বরের ঘর ভাড়া নেন সদর উপজেলার শিরখাঁড়া ইউনিয়নের শ্রীনদী এলাকার ভ্যানচালক মানিক বৈদ্য। শাশুড়ি, স্ত্রী ও দুই ছেলে নিয়ে সেখানে থাকতেন তিনি। পারিবারিক কলহের জেরে প্রায়ই স্ত্রীকে মারধর করতেন মানিক এমনটাই জানিয়েছেন এলাকাবাসী। মানিক একটি মামলায় দুইমাস ধরে কারাগারে রয়েছে। তিনি কারাগার থেকে বেরিয়ে আরেকটি বিয়ে করবে এমন হুমকিতে পূর্ণিমা ঘরে আগুন ধরিয়ে ওই হত্যাকাণ্ডের সিদ্ধান্ত নেয়। পূর্ণিমার বাবারবাড়ি বরিশাল জেলার উজিরপুর উপজেলার হারতাবাজার এলাকায়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ