ব্রেকিং:
করোনায় সারাদেশে আরও ৯ জনের প্রাণহানি, শনাক্ত ২৭৫ খোলা বাজারে ডলারের মূল্য ৯০ টাকা ছাড়ালো স্বপ্নের পায়রা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় মামলা, গ্রেফতার ১০
  • সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ১০ ১৪২৮

  • || ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

সিনহা হত্যা মামলা: তৃতীয় দফায় দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২১ সেপ্টেম্বর ২০২১  

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফায় দ্বিতীয় দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। এ নিয়ে গত সোমবার (২০ সেপ্টেম্বর) পর্যন্ত মোট নয়জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। তার মধ্যে আটজনই সিনহা হত্যাকাণ্ডের প্রত্যক্ষদর্শী সাক্ষী।  গত সোমবার যারা সাক্ষী দিয়েছেন তারা হলেন- প্রত্যক্ষদর্শী সাক্ষী আব্দুল হামিদ, টমটমচালক শওকত আলী ও মোস্তাফিজ মাহমুদ।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহণ শুরু হয়। আগামী বুধবারও (২২ সেপ্টেম্বর) সাক্ষ্যগ্রহণ চলবে।

এর আগে গত ২৩ থেকে ২৫ আগস্ট ও ৫ থেকে ৮ সেপ্টেম্বর দুই দফায় মামলার এক নম্বর সাক্ষী ও বাদী শারমিন শাহরিয়া ফেরদৌস ও দুই নম্বর সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতসহ ছয় সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও জবানবন্দি রেকর্ড শেষ হয়।

গত বছরের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফের বাহারছড়া শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় গত বছরের ৫ আগস্ট সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে টেকনাফ থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলীসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্ত শেষে গত বছরের ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৫) সিনিয়র সহকারী পুলিশ সুপার ও তদন্তকারী কর্মকর্তা খাইরুল ইসলাম। অভিযোগপত্রে ৮৩ জনকে সাক্ষী রাখা হয়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ