• বুধবার   ০৬ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

পি কে হালদারকে দেশে আনা নিয়ে রুলের শুনানি মঙ্গলবার

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৬ মে ২০২২  

অর্থ জালিয়াতির ঘটনায় বহুল আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারকে দেশে ফিরিয়ে আনার নির্দেশনা চেয়ে রুলের শুনানির জন্য মঙ্গলবার দিন ঠিক করেছে আদালত।

আজ সোমবার (১৬ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ দিন ঠিক করে দেয়।

রুলটি আদালতে শুনানির জন্য উপস্থাপন করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। ওই সময় দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান।

পি কে হালদারকে গ্রেপ্তার করে দেশে ফিরিয়ে আনতে ২০২০ সালের ১৯ নভেম্বর রুল জারি করেছিল হাইকোর্ট। ওই রুল শুনানির অপেক্ষায় ছিল।

সম্প্রতি ভারতে পি কে হালদারকে গ্রেপ্তার করা হয়। সংবাদমাধ্যমে প্রকাশ হওয়া এসব তথ্য সোমবার হাইকোর্টকে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। পরে আদালত রুল শুনানির জন্য মঙ্গলবার দিন ঠিক করে দেয়।

ওই সময় আদালত পি কে হালদারকে গ্রেপ্তার করায় ভারতকে ধন্যবাদ দেয়া উচিত বলেও মন্তব্য করে।

ভারতের পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগনায় শনিবার অর্থসংক্রান্ত কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) অভিযানে গ্রেপ্তার হন বহুল আলোচিত পি কে হালদারসহ ছয়জন।

গত বছরের ৮ জানুয়ারি তার বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ জারি করা হয়। তখন তার সম্ভাব্য অবস্থান জানানো হয়েছিল কানাডা।

গ্রেপ্তারের পর পি কে হালদার ও অন্যদের পশ্চিমবঙ্গের ব্যাঙ্কশালের আদালতে নেন ইডির কর্মকর্তারা। আদালত পি কে হালদারকে তিন দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়।

গ্রেপ্তারের পরদিন রোববার পি কে হালদারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘পি কে হালদার বাংলাদেশের ওয়ান্টেড ব্যক্তিত্ব। আমরা ইন্টারপোলের মাধ্যমে তাকে অনেক দিন ধরেই চাচ্ছি।

‘সে অ্যারেস্ট (ভারতে) হয়েছে। আমাদের কাছে এখনও অফিশিয়ালি কিছু আসেনি। এলে আমাদের যা কাজ, আমরা আইনগতভাবে করব।’

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ