ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

বিশ্ববিদ্যালয়গুলো খুলতে বৈঠকে শিক্ষামন্ত্রী-ভিসিরা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২১  

প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর শিগগিরই বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিতে সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের (ভিসি) সঙ্গে বৈঠকে বসেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ভার্চ্যুয়াল মাধ্যমে এ বৈঠক শুরু হয়।

বৈঠকে কবে নাগাদ বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়া যায়, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন।  

প্রায় দেড় বছর বন্ধ থাকার পর প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানে গত ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে শ্রেণি কার্যক্রম শুরু হয়।

উচ্চ শিক্ষাস্তরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর বিষয়ে এর আগে এক বৈঠক শেষে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, মধ্য অক্টোবরে বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। তবে কবে থেকে খুলে দেওয়া হবে তা বিশ্ববিদ্যালয়গুলো নিজেরাই সিদ্ধান্ত নেবে। সাম্প্রতিক সময়ে করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় বিশ্ববিদ্যালয়গুলো দ্রুত খোলার কথা ভাবা হচ্ছে। দ্বিতীয় দফার বিশ্ববিদ্যালয়গুলোর ভিসিদের সঙ্গে বৈঠক করে দ্রুত খুলে দেওয়া যায় কিনা, সে বিষয়ে আলোচনা চলছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।  

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ