ব্রেকিং:
রফিকুল ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের তারিখ ঘোষণা ২৪ ঘণ্টায় করোনায় ১ জনের মৃত্যু ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতিকে অব্যাহতি
  • বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৮

  • || ২৫ রবিউস সানি ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

গুচ্ছ ভর্তি পরীক্ষা : ‘ক’ ইউনিটের ফল প্রকাশ

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১  

গেল ১৭ অক্টোবর অনুষ্ঠিত হওয়া দেশের ২০ পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান অনুষদের (ক ইউনিট) ফল প্রকাশ করা হয়েছে।

আজ বুধবার (২০ অক্টোবর) বিকেল ৫টার পর গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের নিয়ে গঠিত কোর কমিটির আহ্বায়ক এবং শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, এখানে কোনো পাস ফেল নেই। কাউকে কোনো প্লেস দেওয়া হয়নি, শুধু নম্বর দিয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহ্বায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, বিজ্ঞান অনুষদভুক্ত ‘ ক‘ ইউনিটের ও এমআর শিট দেখার কাজ শেষ করে ফলাফল প্রকাশ করা হয়েছে। বুধবার সকালে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকের মাধ্যমে ফলাফলের অনুমোদন দেওয়া হয়েছে। ওয়েবসাইটে ফলাফল আপলোড হতে সময় লাগাতে বিকেল ৫টায় ফলাফল শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে।

ওএমআর শিট বাতিলের বিষয়ে অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বলেন, মাত্র ২৪ জন শিক্ষার্থীর ওএমআর বাতিল হয়েছে। এক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে কর্তৃপক্ষ। কেবল যাদের সমস্যা কোনোভাবেই সমাধান করা যায়নি কেবল তাদের ওএমআর বাতিল বলে গণ্য হয়েছে।

মোট ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন শিক্ষার্থী বিজ্ঞান বিভাগে ভর্তির জন্য আবেদন করেছিলেন। গত রোববার সারা দেশের ২৭টি কেন্দ্রে তাদের পরীক্ষা হয়। আবেদনকারীদের আনুমানিক ৯০ শতাংশ সেদিন পরীক্ষায় উপস্থিত ছিলেন বলে পরীক্ষা কমিটি জানিয়েছিল।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ