• শুক্রবার   ২০ মে ২০২২ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪২৯

  • || ১৯ শাওয়াল ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

আগামী প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে প্রযুক্তিনির্ভর হতে হবে

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২১  

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী প্রজন্মকে দক্ষ করে গড়ে তুলতে হলে প্রযুক্তিনির্ভর হতে হবে। তাই এখন থেকেই শিক্ষার্থীদের চতুর্থ শিল্পবিপ্লবের সঙ্গে যুক্ত করতে হলে অবশ্যই প্রযুক্তিনির্ভর হতে হবে। আজ বুধবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নবনির্বাচিত চেয়ারম্যানদের শপথ অনুষ্ঠানে যোগদান শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, শিশুশিক্ষার্থীরা যেনো প্রযুক্তির যথেচ্ছার ব্যবহার করতে না পারে, তার জন্য অভিভাবক এবং শিক্ষকদের কঠোর নজরদারি থাকতে হবে। শিক্ষামন্ত্রী বলেন, করোনার অতিমারিতে শুধু যে আমরা পিছিয়েছি তা নয়, গোটা বিশ্ব থমকে গেছে। এতে আমাদের শিক্ষার্থীদের মেধা ধরে রাখতে আমরা নানা উদ্যোগ নিয়েছি। আশা করছি, দেশ বির্নিমাণে আগামী প্রজন্ম বর্তমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বিশেষ ভূমিকা পালন করবে। 

অন্য এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে কোথাও কোথাও সঠিক ছিল না। ফলে সঙ্গত কারণে সেখানে নৌকার বিজয় সুনিশ্চিত হয়নি। এমনটি ধারণা করা হচ্ছে। তারপরও বিদ্রোহী যারা নির্বাচিত হয়েছেন তারা আওয়ামী লীগের। 

এদিকে, জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে নির্বাচিত ৯ জন চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এতে অন্যদের মধ্যে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দাউদ হোসেন চৌধুরী, জেলা আওয়ামী লীগ সভাপতি নাসিরউদ্দিন আহম্মদ, সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম দেওয়ান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান প্রমুখ। শপথ অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্তকর্তা সানজিদা শাহনাজ স্মৃতি।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ