ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে বুবলীর সতর্কবার্তা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

১১ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টায় শুরু হবে কোপা আমেরিকার ফাইনাল। এই ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল এবং আর্জেন্টিনা। বুঝাই যাচ্ছে ম্যাচটি হবে হাইভোল্টেজের।

তার আগে ম্যাচটিকে ঘিরে সামজিক মাধ্যমে দুই ভাগ হয়ে গেছেন নেটিজেনরা। একদল বলছে ফাইনালে জিতবে আর্জেন্টিনা, অন্যদলের বাজি ব্রাজিলের পক্ষে। এ নিয়ে দুই দলের ভক্ত-সমর্থকরা নানা তর্ক-বিতর্ক এবং অনাকাঙিক্ষত ঘটনাও ঘটাচ্ছেন। এবার এই উত্তাপে নিজেকে জড়ালেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা শবনম বুবলী। 

তবে তিনি কারো পক্ষ না নিয়ে দুই দলের সমর্থকদের সংযত হতে বললেন। নিজের ফেসবুক পেজে এক পোস্টে এই বার্তা দেন বুবলী।

বুবলী লেখেন, আমরা বাঙালিরা যেমন ভোজনরসিক তেমনি নানান বিনোদনধর্মী শাখায় নিজেদের বিনোদিত করতে সবাই ভীষণ ভালোবাসি। তা সিনেমা হোক বা খেলা কিংবা এ জাতীয় কিছু। এ ধরনের আনন্দপ্রেমী জাতি হিসেবে খুব গর্ববোধ করি কিন্তু পাশাপাশি যখন দেখি বা শুনি আমাদের দেশের মানুষ বিশেষ করে আর্জেন্টিনা-ব্রাজিল এর মতো ভিন দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, রেষারেষি, হেয় করা, গালাগালি, তর্কাতর্কি, গন্ডগোল, আহাজারি এবং আত্মহত্যার মত ঘটনা ঘটাচ্ছে তা সত্যি দু:খজনক।

সবাইকে সতর্কও করেন এই নায়িকা, ভাইয়া এবং আপুরা, যাদের জন্য আমরা এসব করছি তারা তো জানেই না যে তাদের এতো ভক্ত বাংলাদেশে আছে, আর সবাইকে চেনা তো দুরের কথা! এমনকি তাদের নিজেদের দেশের মানুষেরা তাদের নিজের দেশের খেলা নিয়ে শুধু উপভোগ করে, কিন্তু আমাদের মতো এরকম করে কি না আমার জানা নেই।

বুবলী আরো লেখেন, অবশ্যই সাপোর্টার হতেই পারি, কিন্তু তাই বলে অন্য কোনো দেশের খেলা নিয়ে নিজেদের মধ্যে মারপিট, ঝগড়া, ছোট করা, হেয় করা এমন কি আত্মহত্যা! দিন শেষে এই অতি সিরিয়াস ভক্তরাই কিন্তু নিজেকে মানসিক বা শারীরিকভাবে কষ্ট দিচ্ছে, তাতে কি আর্জেন্টিনা বা ব্রাজিলের কিছু আসছে-যাচ্ছে?

‘বসগিরি’ তারকা সবাইকে অনুরোধ করে বলেন, তাই প্লিজ! প্রিয় কোনো দলের প্রতি ভালোলাগা বা সাপোর্ট থাকতেই পারে এবং অবশ্যই তা সম্মান করি। কিন্তু তা যেনো নিজেদের ক্ষতি করে বাড়াবাড়ির পর্যায়ে না যায়।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ