• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক গোপালগঞ্জ

জানুয়ারিতে মুক্তির অপেক্ষায় ৬ সিনেমা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ২ জানুয়ারি ২০২২  

বিদায়ী বছর সিনেমা শিল্পের জন্য ভালো কাটেনি। বছরজুড়ে মুক্তি পেয়েছে মাত্র ৩২টি সিনেমা। যার মধ্যে ২টি ছিল আমদানির। ২০২১ সালে জানুয়ারি মাসে মুক্তি পেয়েছিল মাত্র একটি সিনেমা।

২০২২ সালে জানুয়ারি মাসেই মুক্তির অপেক্ষায় ৬টি সিনেমা। যাকে বেশ ভালো চোখেই দেখছেন সিনেমাপাড়ার বাসিন্দাদের অনেকে। তাদের মতে, মর্নিং শোজ দ্য ডে- প্রবাদটির সত্য এ বছর ঢালিউডের পাওয়া যাবে।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি সূত্রে জানা গেছে, চলতি মাসে মুক্তির অপেক্ষায় আছে ৬টি সিনেমা। এম রহিমের পরিচালনায় পুলিশ থ্রিলার ‘শান’ সিনেমার মাধ্যমে শুরু হচ্ছে বছর। এরই মধ্যে মুক্তির অনুমতি পেয়েছে সিনেমাটি। প্রচারেও নেমেছে টিম ‘শান’। পোস্টার, টিজার প্রকাশের পর উন্মুক্ত করা হয়েছে দুটি গান। ‘শান’ সিনেমায় জুটিবদ্ধ হয়েছে সিয়াম-পূজা চেরি।

১৪ জানুয়ারি মুক্তির অপেক্ষায় আছে এইচ আর হাবিবের ‘ছিটমহল’ সিনেমাটি। এটি তার দ্বিতীয় সিনেমা। দীর্ঘ প্রায় ৬ বছর পর মুক্তির অনুমতি পেয়েছে সিনেমাটি। ২১ জানুয়ারি মুক্তির জন্য তারিখ নিয়েছে তিনটি সিনেমা। ‘তোর মাঝেই আমার প্রেম’, ‘অবাস্তব ভালোবাসা’ আর ‘মুখোশ’। ‘মুখোশ’ এখনো সেন্সর পায়নি।

পরিচালক জানিয়েছেন, শিগগিরই তারা সেন্সরে সিনেমাটি জমা দেবেন। অনুমতি পেলেই ২১ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘মুখোশ’। আর বাকি দুটি সিনেমা মুক্তির ব্যাপারে খুব বেশি তথ্য পাওয়া যায়নি।

সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘মুখোশ’ সিনেমাটি। ‘পেইজ নাম্বার ৪৪’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন ইফতেখার শুভ। এ সিনেমায় অভিনয় করেছেন চিত্রনায়িকা পরীমনি। তার সঙ্গে আছেন মোশাররফ করিম, জিয়াউল রোশানসহ আরও অনেকে।

জানুয়ারির শেষ সপ্তাহে মুক্তির অপেক্ষায় আছে দুটি সিনেমা। অনন্য মামুনের পরিচালনায় ‘অমানুষ’ আর সাজ্জাদ হায়দারের ‘জাল ছেঁড়ার সময়’। বনদস্যুদের গল্পে নির্মিত হয়েছে ‘অমানুষ’। প্রথমবারের মতো এ সিনেমায় জুটিবদ্ধ হয়েছেন নিরব ও মিথিলা। অন্যদিকে মুক্তিযুদ্ধের সিনেমা ‘জাল ছেঁড়ার সময়’। বুধবার (২৯ ডিসেম্বর) সেন্সর ছাড়পত্র পেয়েছে সিনেমাটি। পরিচালনার পাশাপাশি এটির কাহিনী ও চিত্রনাট্য করেছেন সাজ্জাদ হায়দার নিজেই। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বায়েজিদ, সোমা, মুন প্রমুখ।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ