• বুধবার   ০৬ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ

বছরের সেরা ‘বিউটি ব্যবসায়ী’ হলেন ক্যাটরিনা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১ এপ্রিল ২০২২  

ক্যাটরিনা কাইফ যখন জীবনসঙ্গী ভিকি কৌশলকে নিয়ে সমুদ্রে ভাসছেন, তখনই প্রকাশিত হলো খবরটা। ভারতের মুম্বাইয়ের পাঁচ তারকা হোটেল সাহারা স্টারে আয়েজিত হলো এবারের ‘বিজনেস আইকন অব ইন্ডিয়া’ অ্যাওয়ার্ডের অনুষ্ঠান। সেখানে বিউটি উদ্যোক্তা হিসেবে ক্যাটরিনা পেয়েছেন ‘বিউটি এন্ট্রাপ্রেনিউর অব দ্য ইয়ার’–এর খেতাব। তাঁর বিউটি ব্র্যান্ড ‘কে বিউটি বাই ক্যাটরিনা’র জন্য এই পুরস্কার পেলেন তিনি।

অনেকেই ভেবেছিলেন, কে বিউটি বাই ক্যাটরিনা ব্র্যান্ডটি বোধহয় কেবল উচ্চবিত্তদের জন্য হবে। এসব পণ্যের দাম মধ্যবিত্তের হাতের নাগালের বাইরে হবে। এখানেই নিজের কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন ক্যাটরিনা। এসব বিউটি পণ্যের দাম তুলনামূলকভাবে কম। ২৪টি শেডের লিপ ক্রেয়নের দাম ৭৯৯ রুপি বা ৯০৭ টাকা (১ রুপি সমান ১ টাকা ১৪ পয়সা ধরে)। ১২ শেডের লিপ পেনসিলের দাম ৬২০ টাকা। আর ৬ শেডের লিপ টপারের দাম ৭৯৫ টাকা। মাত্র আড়াই বছরে সাধারণের মধ্যে জনপ্রিয় ও প্রতিষ্ঠা পাওয়ার ক্ষেত্রে এসব প্রসাধনীর দাম ব্যবহারকারীদের নাগালের মধ্যে রাখার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বলে জানিয়েছে ভোগ ইন্ডিয়া ম্যাগাজিন। এখানে ব্যবসায়ী হিসেবে ক্যাটরিনার বিচক্ষণতা ও নেতৃত্বের গুণ প্রকাশিত হয়েছে।

নিজের ব্র্যান্ডের মডেলদের সঙ্গে ক্যাটরিনা 

অনেক তারকাই মুখে বলেন যে তিনি তাঁর নিজের ব্র্যান্ডের পণ্য ব্যবহার করেন কিন্তু প্রকৃতপক্ষে করেন না। তবে ক্যাটরিনা নিয়মিত কে বিউটি বাই ক্যাটরিনার পণ্য ব্যবহার করেন বলে জানিয়েছে একাধিক ফ্যাশন ও বিউটি ম্যাগাজিন। এসবের ফটোশুটে তিনি কে বিউটি বাই ক্যাটরিনার প্রসাধনী ব্যবহার করেছেন। এই বিষয়টির ভেতর দিয়ে তাঁর ব্র্যান্ডটি বিশ্বস্ততা অর্জন করেছে। আর প্রতিষ্ঠা পাওয়ার ক্ষেত্রে তা গুরুত্বপূর্ণ প্রভাবক হিসেবে ভূমিকা রেখেছে।

সফল ব্যবসায়ী হিসেবেও উজ্জ্বল অক্ষরে লেখা হরো ক্যাটরিনার নাম 

ক্যাটরিনা কাইফ বলেন, ‘শুরু থেকেই আমি মেকআপকে বুঝতে চেয়েছি। আমি বিশ্বাস করি, একজন মানুষ যখন নিজের মতো হয়ে ওঠে, তখনই তাকে সবচেয়ে সুন্দর দেখায়। যখন একজন মানুষ নিজের ত্বক নিয়ে খুশি থাকে, তখন এমনিতেই ভেতরের সৌন্দর্য ত্বকে ফুটে ওঠে। আর মেকআপটা যখন ত্বকের সঙ্গে সুন্দর মানিয়ে যায়, তখনই কেবল ওই মেকআপ ত্বকের একটা অংশ হয়ে যায়। মনের সৌন্দর্যই বড় কথা। মেকআপ কেবল সেটা বের করে আনে।’

ক্যাটরিনার মতে, মেকআপ মানুষকে আত্মবিশ্বাসী করে তোলে। তাই মেকআপ কেবল পণ্য নয়, জীবনের অনুষঙ্গ। বিশেষ করে সকালে ঘুম থেকে ওঠার পর কিছু মেকআপ ব্যবহার করলে তা ত্বকের উজ্জ্বলতা ফুটিয়ে তোলে। তিনি বিশ্বাস করেন, প্রত্যেক নারী তাঁর মতো করে সুন্দর। আর তাই তাঁদের উচিত নিজেদের সৌন্দর্যকে উদ্‌যাপন করা।
ইতিমধ্যে ইনস্টাগ্রামে কে বিউটি বাই ক্যাটরিনা পেজের ফলোয়ার ৬ লাখ ৪২ হাজার।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ