• রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||

  • মাঘ ২৩ ১৪২৯

  • || ১৪ রজব ১৪৪৪

দৈনিক গোপালগঞ্জ

মানুষ ভালোবাসে, ঘৃণাও করে: রাশমিকা

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২৩  

কেউ তাকে ভালোবাসেন না, দুঃখ করেন রাশমিকা মান্দানা। এদিকে কারণ নেই কোনও। ‘গুডবাই’-এর পর আবার বলিউডে নতুন সিনেমা আসছে তার। নাম ‘মিশন মজনু’। যদিও সিনেমাটি ওটিটি মঞ্চে মুক্তি পাবে, কোমর বেঁধে প্রচারে দেখা যাচ্ছে রাশমিকাকে আর তার সহ-অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাকে। এত কিছুর পরও মন খারাপ রাশমিকার। কেন যে লোকে তাকে পছন্দ করেন না, ভেবেই পাচ্ছেন না দক্ষিণের নায়িকা।

তার পর দুইয়ে দুইয়ে চার করে বুঝলেন, সমস্যার মূলে সেই ‘কান্তারা’। যে কন্নড় সিনেমাটি নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে বেশ কয়েক মাস হয়ে গেছে, এখনও দেখে উঠতে পারেননি রাশমিকা। সে কথাই ফলাও করে বলেছিলেন এক সাক্ষাৎকারে। তার পরই গোলমাল। আবার প্রশ্ন ওঠে অভিনেত্রীর ঔদ্ধত্য নিয়ে। নিজে কোথা থেকে উঠে এসেছেন তা কি ভুলে গিয়েছেন? এ ধরনের মন্তব্য শুনতে হয়েছিল সে বারও। তবে দমেননি রাশমিকা। বরাবরের মতো বলেছিলেন, মানুষ ভালোবাসে, ঘৃণাও করে। সবার মন জুগিয়ে চলা যায় না।

এদিকে যা ভাবলেন তা কাজে করতে পারলেন না রাশমিকা। লোকজন তার উপর চটে থাকলে তিনিও যে ফুরফুরে মেজাজে থাকতে পারেন না, আগেও দেখা গেছে। মুখে বলেন তার কিছুতে কিছু আসে যায় না, এদিকে মন খারাপ করে বসে আছেন নিজেই। বলা কথা কি এবার ফিরিয়ে নেবেন? নাকি লোকের মন জুগিয়ে ভেবেচিন্তে কথা বলবেন এর পর থেকে?

এর আগেও কথার প্যাঁচেই বেকায়দায় পড়েছিলেন ‘পুষ্পা’-খ্যাত রাশমিকা। এক সাক্ষাৎকারে নিজের শুরুর দিকের কথা বলতে গিয়ে ঊহ্য রেখেছিলেন প্রযোজনা সংস্থার নাম। এদিকে সেই সংস্থার হাত ধরেই অভিনয় জগতে পা রাখা রাশমিকার, এমনই দাবি করেন প্রযোজকরা। এর পর বিপুল অশান্তি দানা বাঁধে।

রাশমিকাকে অকৃতজ্ঞ মনে করে দক্ষিণের সিনেমার জগৎ মুখ ফিরিয়ে নেয়। তাকে নিষিদ্ধ ঘোষণা করার ডাক দিয়েছিলেন দক্ষিণের প্রযোজকরা। সে অবস্থায় ক্যারিয়ার চৌপট হয়ে যেতে বসেছিল রাশমিকারও। তাই কি বলিউডকেই আঁকড়ে ধরতে চাইছেন এখন? একের পর এক সিনেমা করছেন বলিউডেই।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ