ব্রেকিং:
ইভ্যালির সিইও রাসেল স্ত্রীসহ গ্রেপ্তার গোপালগঞ্জের মুকসুদপুরে প্রাইভেটকারের ধাক্কায় কৃষক নিহত নড়াইলে সড়ক দুর্ঘটনায় ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ বান্দরবানে মা-মেয়ের মরদেহ উদ্ধার, এখনো নিখোঁজ ছেলে
  • শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ২ ১৪২৮

  • || ০৯ সফর ১৪৪৩

দৈনিক গোপালগঞ্জ
সর্বশেষ:
ছাঁটাই করা ব্যাংক কর্মীদের চাকরিতে বহালের নির্দেশ ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে ৫১ জনের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের ৪ দিন পর হাতিয়ার সঙ্গে সারাদেশের নৌ চলাচল শুরু করোনায় বিশ্বে একদিনে ১০ সহস্রাধিক মানুষের মৃত্যু মিথ্যাচারের রাজনীতিই বিএনপির সম্বল: কাদের

দেশের ১০ কোটি মানুষ টিকা পাবেন ডিসেম্বরের মধ্যেই

দৈনিক গোপালগঞ্জ

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে আগামী ডিসেম্বরের মধ্যেই দেশের ১০ কোটি মানুষকে টিকা দেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার শেরেবাংলা নগরে জাতীয় মানসিক স্বাস্থ্য হাসপাতালে এক অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এই তথ্য জানান।

স্বাস্থ্য সচিব বলেন, ডিসেম্বরের মধ্যে প্রায় ২০ কোটি ডোজ করোনা ভ্যাকসিন দেশে এসে পৌঁছাবে। আমরা প্রায় ১০ কোটি মানুষকে এই টিকা নিতে পারবো।
তবে কীভাবে এই লক্ষ্য অর্জন করা যাবে এই ব্যাপারে তিনি বিস্তারিত জানাননি।

দেশে টিকাদান কেন্দ্রের সংখ্যা ইউনিয়ন বা ওয়ার্ড পর্যায়ে বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সমন্বিত সহযোগিতা বাড়াবো। স্বাস্থ্য কর্মকর্তাদের মতে, বর্তমানে দেশে কোভিড -১৯ ভ্যাকসিনের প্রায় দেড় কোটি ডোজ মজুদ রয়েছে, যার মধ্যে ৫৪ লাখ ডোজ আজ সকালে এসেছে।

এর আগে, সরকার সারা দেশে প্রায় ৬ হাজার কেন্দ্র স্থাপন করে বিশেষ টিকাদান কার্যক্রম শুরু করলেও সেটি পরবর্তীতে আর চালু রাখতে পারেনি। গত ৭ থেকে ১২ আগস্ট এই বিশেষ টিকাদান কার্যক্রম শুরু হয়েছে, যার অধীনে প্রায় ৩৪ লাখ মানুষ তাদের প্রথম ডোজ পেয়েছেন।

দৈনিক গোপালগঞ্জ
দৈনিক গোপালগঞ্জ